• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১৩ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২১, ০৩:২৩ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৫, ২০২১, ০৩:২৩ পিএম

‘বিএনপির সব কর্মসূচি রাষ্ট্রের বিপক্ষে’

‘বিএনপির সব কর্মসূচি রাষ্ট্রের বিপক্ষে’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, “বিএনপির সব কর্মসূচি রাষ্ট্র ও জনগণের বিপক্ষে।” তিনি বলেন, “হ্যাঁ-না ভোটের মাধ্যমে যারা ভোট ডাকাতি শুরু করেছিল, রাতের বেলায় কারফিউ গণতন্ত্রের মাধ্যমে গণতন্ত্র শিখিয়েছিল, তাদের জনগণ এখনো ক্ষমা করেনি।”

শুক্রবার সকালে নিজের সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এসব কথা বলেন সেতুমন্ত্রী। 

ওবায়দুল কাদের বলেন, “জনগণ ক্ষমা করেনি বলেই বিএনপি ক্রমশ জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। বিএনপি জনগণ দ্বারা আন্দোলন ও নির্বাচনে বারবার প্রত্যাখ্যাত হয়ে প্রতিশোধ নিচ্ছে জীবন্ত মানুষ আর সম্পদ পুড়িয়ে।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ সময় বলেন, “দেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে আওয়ামী লীগেই অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চার সুযোগ সবচেয়ে বেশি। আওয়ামী লীগ ইতিমধ্যে কেন্দ্রসহ অন্যান্য পর্যায়ে বিভিন্ন কমিটি, উপকমিটি গঠন করেছে, অনুমোদনও দিয়েছে। এসব ঘোষিত কমিটির বিষয়ে কেউ কেউ সংক্ষুব্ধ হলে কিংবা কারো অভিযোগ থাকলে দলের গঠনতন্ত্র অনুযায়ী আপিলের সুযোগ থাকবে।”

গণতন্ত্রের ভিতকে আরো মজবুত করতে আওয়ামী লীগ কাজ করছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, “শেখ হাসিনার নেতৃত্বে দলকে আরো পরিচ্ছন্ন, আধুনিক গণতান্ত্রিক এবং স্মার্টার দলে রূপান্তর করতে চাই। অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চার ভিতকে আরো মজবুত করতে আওয়ামী লীগ সচেষ্ট।” 

এ সময় শনিবার অনুষ্ঠিতব্য দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচন শান্তিপূর্ণ হবে বলেও আশা প্রকাশ করেন ওবায়দুল কাদের।