• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৪ মার্চ, ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২১, ০৬:২২ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৬, ২০২১, ০৬:২২ পিএম

‘করোনায় দেশে ১০ মাসেও ৮ হাজার মানুষ মারেনি’

‘করোনায় দেশে ১০ মাসেও ৮ হাজার মানুষ মারেনি’

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, ‍‍“আমেরিকার মতো দেশে এক দিনে করোনায় সাড়ে ৪ হাজার মানুষ মারা গেছে। দুই দিনে ৮ হাজার মানুষ মারা গেছে, সেখানে বাংলাদেশে ১০ মাসেও ৮ হাজার মানুষ মারা যায়নি। করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশ বিশ্বের মধ্যে ২০ নম্বর এবং দক্ষিণ এশিয়ায় ১ নম্বরে আছে।”

মানুষকে সজাগ করা ও আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসার ব্যবস্থা করা ছাড়া করোনাভাইরাস নিয়ন্ত্রণ করা কঠিন বলে মন্তব্য করেছেন তিনি ।

শনিবার (১৬ জানুয়ারি) দুপুরে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলা পাইলট বালিকা উচ্চবিদ্যালয়ের নবনির্মিত ভবনের ছাদের উদ্বোধন ও শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

জানুয়ারি মাসের শেষের দিকে দেশের জনগণ ভ্যাকসিন পাবে জানিয়ে তিনি আরো বলেন, “প্রথমে করোনা নিয়ন্ত্রণে কাজ করা সম্মুখযোদ্ধাদের ভ্যাকসিন দেওয়া হবে। পরে পর্যায়ক্রমে দেশের সব মানুষকে ভ্যাকসিনের আওতায় আনা হবে। ভ্যাকসিন প্রয়োগের কিছু ব্যবস্থা ইতিমধ্যে আমরা সম্পন্ন করেছি এবং কিছু ব্যবস্থা চলমান রয়েছে।”

জাহিদ মালেক আরো বলেন, “করোনায় বিশ্বের অনেক দেশের অর্থনৈতিক অবস্থা মাইনাসে চলে গেছে, আমাদের দেশের উন্নয়ন হচ্ছে। আমাদের অর্থনীতির চাকাও এগিয়ে যাচ্ছে। তবে এখনো দেশ থেকে করোনা চলে যায়নি, তাই সবাইকে সতর্ক থাকতে হবে এবং মাস্ক পরতে হবে।

এ সময় সাটুরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মজিদ ফটো, ইউপি চেয়ারম্যান মো. রুহুল আমিন, আনোয়ার হোসেন পিন্টুসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতারা বক্তব্য দেন।