• ঢাকা
  • বুধবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২১, ০৮:২৯ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২০, ২০২১, ০৮:২৯ এএম

মানি লন্ডারিং মামলা

দুই চেয়ারম্যান কারাগারে

দুই চেয়ারম্যান কারাগারে

মানিলন্ডারিং আইনের মামলায় ফরিদপুরের কানাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলায়েত ফকির ও ঈশান গোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম মজনুকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) হাইকোর্টের নির্দেশ মোতাবেক ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতে আসামিরা আত্মসমর্পন করে জামিনের আবেদন করেন।

শুনানি শেষে সংশ্লিষ্ট আদালতের বিচরাক কেএম ইমরুল কায়েশ জামিনের আবেদন নাকচ করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পিপি তাপস কুমার পাল এ তথ্যটি নিশ্চিত করেছেন।

গত বছরের ২৬ জুন ফরিদপুর শহর আওয়ামী লীগের অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলকে প্রধান আসামি করে অবৈধ উপায়ে দুই হাজার কোটি টাকা আয় ও পাচারের অভিযোগে ঢাকার কাফরুল থানায় মামলাটি করে সিআইডি।

সেই মামলায় গ্রেপ্তারের পর এর সঙ্গে জড়িত অনেকের নাম প্রকাশ করেন তারা। পরবর্তীতে গ্রেপ্তারকৃত আসামিরা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলে সেখানে এই দুই ইউপি চেয়ারম্যানের নাম উঠে আসে।

এরপর মামলায় দুই চেয়ারম্যানের নাম যুক্ত করা হলে পরবর্তীতে আসামিরা হাইকোর্ট থেকে ৪ সপ্তাহের আগাম জামিন পান। ৪ সপ্তাহ জামিন শেষে তারা আত্মসমর্পণ করে পুনরায় জামিনের আবেদন করলে আদালত তাদের কারাগারে পাঠানো নির্দেশ দেন।