• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১৩ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২১, ০৮:২৭ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২০, ২০২১, ০৮:২৭ পিএম

আবরার হত্যার পরবর্তী সাক্ষ্য ২৪ জানুয়ারি 

আবরার হত্যার পরবর্তী সাক্ষ্য ২৪ জানুয়ারি 

বুয়েটের ছাত্র আবরার ফাহাদ রাব্বীকে পিটিয়ে হত্যার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক ওয়াহিদুজ্জামানের সাক্ষ্যগ্রহণের জন্য ২৪ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

বুধবার এ মামলায় সাক্ষ্যর জন্য দিন ধার্য ছিল। এদিন মামলার  প্রথম তদন্ত কর্মকর্তার জেরা শেষ করেন আসামিপক্ষের আইনজীবীরা। এরপর ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান মামলার অভিযোগপত্র দাখিলকারী তদন্ত কর্মকর্তার সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করেন।

মামলায় ৬০ জন সাক্ষীর মধ্যে ৪৫ জনের সাক্ষ্য নেওয়া শেষ হয়েছে। এদিন সাক্ষ্য থাকায় কারাগার থেকে ২২ আসামিকে আদালতে হাজির করা হয়। অপর তিন আসামি পলাতক রয়েছে। গত বছরের ১৩ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক ওয়াহেদুজ্জামান ২৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে ২০১৯ সালের ৬ অক্টোবর গভীর রাতে বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে ডেকে নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে বেধড়ক পিটিয়ে হত্যা করে। এ অভিযোগে ৭ অক্টোবর আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় হত্যা মামলা করেন।