• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৯, ২০১৮, ১১:১৮ এএম

‘ওমেন এমপি’স অব দ্যা ওয়ার্ল্ড’ সম্মেলনে ড.শিরীন শারমিন চৌধুরী

‘ওমেন এমপি’স অব দ্যা ওয়ার্ল্ড’ সম্মেলনে ড.শিরীন শারমিন চৌধুরী

 

নারী এমপিদের ১০০ বছর উদযাপন উপলক্ষে ‘ওমেন এমপি’স অব দ্যা ওয়ার্ল্ড’ সম্মেলনে যোগ দিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি।
সম্মেলনটি লন্ডনের হাউজ অব কমন্স মিলনায়তনে বৃহস্পতিবার (৮ নভেম্বর)শুরু হয়েছে।

সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, স্পিকার শিরীন শারমিন চৌধুরী বৃহস্পতিবার (৮ নভেম্বর)‘ওমেন এমপি’স অব দ্য ওয়ার্ল্ড’ সম্মেলনে অংশগ্রহণের জন্য ওয়েস্ট মিনিস্টার হলে পৌঁছালে হাউজ অব কমন্সের স্পিকার জন বারকাউ তাকে উষ্ণ অভ্যর্থনা জানান।সকালে হাউজ অব কমন্সের চেম্বার হলে ‘ওমেন এমপি’স অব দ্য ওয়ার্ল্ড’ সম্মেলনের শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।বিকালে স্পিকার শিরীন শারমিন চৌধুরী  ‘এন্ডিং ভায়োলেন্স এগেইনস্ট উইমেন অ্যান্ড গার্ল’ শীর্ষক সেশনে সভাপতিত্ব করেন।

এর আগে স্থানীয় সময় বুধবার রাতে (৭ নভেম্বর) ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে-র সঙ্গে ১০ ডাউনিং স্ট্রিটে দেখা করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী। প্রধানমন্ত্রী থেরেসা মে’র আমন্ত্রণে ‘উইমেন এমপিস অব দ্য ওয়াল্ড’ সম্মেলন উপলক্ষে
১০ ডাউনিং স্ট্রিটে আয়োজিত নৈশভোজে অংশগ্রহণ করেন তিনি।

বিট্রিশ প্রধানমন্ত্রী থেরেসা মে’র অফিশিয়াল টু্ইটার একাউন্ট থেকে বৃহস্পতিবার সম্মেলনে আগতদের চারটি ছবি প্রকাশ করা হয়। এতে এক নম্বর ছবিটিই থেরেসা মে ও শিরিন শারমিন চৌধুরীর ।

ছবিগুলোর ক্যাপশনে থেরেসা মে লিখেছেন,‘গত রাতে এখানে আসা নারীরা বিভিন্ন জাতি,সংস্কৃতি ও পটভূমির প্রতিনিধিত্ব করছেন। আমাদের জীবন যাপন আলাদা,বিশ্বাস আলাদা কিন্তু আমরা সবাই জনগণের জন্য কাজ করছি।’
 
সম্মেলনে যোগ দিতে গত মঙ্গলবার (৬নভেম্বর) সন্ধ্যায় লন্ডনের উদ্দেশে ঢাকা ছাড়েন শিরীন শারমিন চৌধুরী। শেষে ১০ নভেম্বর দেশে ফেরার কথা রয়েছে শিরীন শারমিন চৌধুরীর।


সাইসে/বিএস