• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২১, ০৪:০২ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২২, ২০২১, ০৪:০২ পিএম

প্রধানমন্ত্রীকে প্রথমে টিকা নেওয়ার আহ্বান জাফরুল্লাহর

প্রধানমন্ত্রীকে প্রথমে টিকা নেওয়ার আহ্বান জাফরুল্লাহর

সবার আগে গণমাধ্যমের সামনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য নগর হাসপাতালের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, “প্রধানমন্ত্রী সবার আগে টিকা নিলে মানুষের মধ্যে আস্থা তৈরি হবে। ভ্যাকসিন বৈজ্ঞানিকভাবে সত্য, সব মানুষের এটা নেওয়া উচিত।”

শুক্রবার (২২ জানুয়ারি) সকালে রাজধানীর গণস্বাস্থ্য নগর হাসপাতালে অনুষ্ঠিত ‘করোনা টিকার সুষ্ঠু ব্যবস্থাপনা বিষয়ে সংবাদ সম্মেলনে ডা. জাফরুল্লাহ চৌধুরী এসব কথা বলেন।

দেশের মানুষকে জাতীয় পরিচয়পত্র ধরে করোনা ভ্যাকসিন দেওয়ার আহ্বান জানিয়েছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, “বাংলাদেশের জনগোষ্ঠীর বড় অংশ দরিদ্র। তারা অনলাইন প্রযুক্তির সঙ্গে পরিচিত না। ফলে ভ্যাকসিনের জন্য অ্যাপসে নিবন্ধন করা তাদের জন্য কঠিন হবে। অ্যাপস পূরণের জন্য আরেকটি দালাল পক্ষ তৈরি হবে। বিড়ম্বনা দূর করতে জাতীয় পরিচয়পত্র ধরে ভ্যাকসিন দিলে কাজ অনেক সহজ হবে।”

আলোচনা সভায় করোনাবিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সদস্য ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক উপাচার্য অধ্যাপক ডা. নজরুল ইসলাম বলেন, “সাধারণত ফার্স্ট জেনারেশন ভ্যাকসিন নেওয়া হয় না। এখন আমাদের হাতে সময় কম থাকায় ফার্স্ট জেনারেশন ভ্যাকসিন নিতে হচ্ছে। রূপান্তরিত করোনাভাইরাসেও ভ্যাকসিনের কার্যকারিতা থাকবে। তবে এই কার্যকারিতা ছয় মাসের বেশি থাকবে না।”