• ঢাকা
  • মঙ্গলবার, ০৯ মার্চ, ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২১, ০৫:৪২ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২২, ২০২১, ০৫:৪২ পিএম

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে আগে টিকা নেওয়ার আহ্বান রিজভীর

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে আগে টিকা নেওয়ার আহ্বান রিজভীর

করোনাভাইরাসের টিকা নিয়ে জনমনে সৃষ্টি হওয়া অনাগ্রহ কাটাতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে আগে টিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

রুহুল কবির রিজভী বলেন, “বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা প্রথম করোনার টিকা নিয়ে মানুষকে আস্থা ও ভরসা দিচ্ছেন। আমি আমাদের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে আহ্বান জানাব, আপনারাও সেই পথ অনুসরণ করুন। তাদের মতো সাহসী পদক্ষেপ নিন। এটি টিকা নিয়ে জনমনে সৃষ্টি হওয়া ভ্রান্ত ধারণা কাটাতে সাহায্য করবে। দেশবাসীকে টিকা গ্রহণে আগ্রহী করে তুলবে।”

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, “স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, ভিআইপিরা নয়, সাধারণ মানুষ আগে টিকা নেবে। এতে মানুষের মনে গভীর সন্দেহ তৈরি হয়েছে। এখন রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায়ে যারা আছেন, তারা যদি টিকা নেওয়া শুরু করেন, তাহলে মানুষ সাহস পাবে। তাদের মধ্যে আস্থা ফিরে আসবে। জনগণ উপলব্ধি করবে আপনারা দেশের মানুষের কল্যাণে নিবেদিত। জনগণকে সত্যিকার অর্থে ভালোবাসেন।”

বিএনপির এ নেতা আরো বলেন, “আমার জানামতে, ভারত সরকার এখন পর্যন্ত তাদের দেশে দুটি টিকার অনুমোদন দিয়েছে। একটি হচ্ছে অক্সফোর্ড ও অ্যাস্ট্রাজেনেকার মিলিত গবেষণায় তৈরি ‘কোভিশিল্ড’ টিকা এবং অন্যটি হচ্ছে ভারত-বায়োটেকের তৈরি ‘কোভ্যাক্সিন’। দুটো ভ্যাকসিনই পুনির সেরাম ইনস্টিটিউটে উৎপাদন করা হচ্ছে। এখন কথা হচ্ছে ভারত সরকার উপহার হিসেবে আমাদের কোনটি পাঠিয়েছে।”

এ সময় আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, অধ্যাপক সুকমল বড়ুয়া, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, সেলিমুজ্জামান সেলিম, একরামুল হক বিপ্লব প্রমুখ।
 

আরও পড়ুন