• ঢাকা
  • সোমবার, ০১ মার্চ, ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২১, ০৭:০৭ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২২, ২০২১, ০৭:০৯ পিএম

কটূক্তির প্রতিবাদ

কাদের মির্জার অনশন কর্মসূচি

কাদের মির্জার অনশন কর্মসূচি

সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও অনশন কর্মসূচি ঘোষণা করেছে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ। একইসঙ্গে নোয়াখালী জেলা আওয়ামী লীগ কমিটি বিলুপ্ত না হওয়া পর্যন্ত অনশন কর্মসূচি ঘোষণা করেছেন মেয়র কাদের মির্জা।

শুক্রবার বিকাল সাড়ে ৩টায় সমাবেশ থেকে মেয়র আবদুল কাদের মির্জা এ ঘোষণা দেন। বসুরহাট বাজারের রুপালী চত্তর থেকে বিকেল সাড়ে ৫টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ শেষে সংবাদ সম্মেলনে বাকী কর্মসূচি ঘোষণা করেন তিনি।

বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ১০ মিনিটে জেলা আ’লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী ফেইসবুক লাইভে এসে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের পরিবারকে রাজাকার আখ্যা দেন। আগামী কয়েকদিনের মধ্যে এসব নিয়ে তিনি মুখ খুলবেন বলেও হুমকি দিয়েছেন তিনি। 

ইতিমধ্যে একরামুল করিম চৌধুরীর এ বক্তব্যের বিরুদ্ধে সামাজিক মাধ্যমে প্রতিবাদের ঝড় উঠেছে। নিজের ভেরিফাইড আইডিতে ২৭ সেকেন্ডের ভিডিওতে তিনি বলেন, “দেশী মানুষ, আসসালামু আলাইকুম। আমি কথা বললে মির্জা কাদেরের বিরুদ্ধে কথা বলবো না, কথা বলবো ওবায়দুল কাদেরের বিরুদ্ধে। একটা রাজাকার ফ্যামিলির লোক এ পর্যায়ে এসেছে কিন্তু সে তার ভাইকে শাসন করতে পারেনা। এগুলো নিয়ে আমি আগামী কয়েক দিনের মধ্যে কথা বলবো।”

যদিও পরবর্তীতে একরামুল করিম চৌধুরী তার ফেইসবুক আইডি থেকে সেই ভিডিওটি সরিয়ে নেন। এর আগেই সামাজিক যোগাযোগ মাধ্যম ভাইরাল হয় তাঁর বক্তব্য।

আরও পড়ুন