• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৪ মার্চ, ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২১, ০৫:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৪, ২০২১, ০৫:৫৩ পিএম

কারাগারে নারীসঙ্গের ঘটনা

জেল সুপার ও জেলারসহ ৫ জন প্রত্যাহার

জেল সুপার ও জেলারসহ ৫ জন প্রত্যাহার

কাশিমপুরে কারাগারে হলমার্কের মহাব্যবস্থাপক তুষার আহমদের সঙ্গে এক নারীর সময় কাটানোর সুযোগ করে দেওয়ার ঘটনায় কাশিমপুর কারাগার-১-এর জ্যেষ্ঠ জেল সুপার রত্না রায় ও জেলার নূর মোহাম্মদ মৃধাকে প্রত্যাহার করা হয়েছে। এর আগে এ ঘটনায় ডেপুটি জেল সুপার মোহাম্মদ সাকলাইন, সার্জেন্ট আব্দুল বারী ও সহকারী প্রধান কারারক্ষী খলিলুর রহমানসহ মোট ৫ জনকে প্রত্যাহার করা হয়।

রোববার দুপুরে এমন তথ্য জানান কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল মো. মোমিনুর রহমান মামুন।

এর আগে গত ৬ জানুয়ারি (বুধবার) কারা কর্মকর্তারা হলমার্কের জিএম তুষার আহমদের সঙ্গে গাঢ় রঙের জামা পরা এক নারীর সময় কাটানোর সুযোগ করে দেন। সিসিটিভির ফুটেজে যারা সম্পৃক্ত, তাদের চিহ্নিত করে দুটি কমিটি ঘটনা তদন্ত করে।

ঘটনার দিন দুপুর ১২টা বেজে ৫৫ মিনিটে কারাগারের দুই যুবকসহ ওই নারী কর্মকর্তাদের কক্ষে যায়। ডেপুটি জেলার সাকলাইন সেখানে তাকে অভ্যর্থনা জানান। ওই নারী কক্ষে প্রবেশের পর ডেপুটি জেলার বেরিয়ে যান। ১০ মিনিট পর বন্দি তুষারকে আনা হলে একটি কক্ষে ৪৫ মিনিট অবস্থান করেন তারা। কক্ষে দু’জনের মধ্যে কি হয়েছে তা নিয়ে তদন্ত চলছে এখন।

কারাগার সূত্র জানায়, তুষার আহমেদের সঙ্গে সময় কাটানো নারী তার দ্বিতীয় স্ত্রী বলে তদন্ত কমিটির কাছে স্বীকার করছেন তিনি।
 
এর আগে শনিবার দুপুরে এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।