• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২১, ০৪:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৫, ২০২১, ০৪:৩৯ পিএম

৩৫০ কোটি টাকা আত্মসাৎ

পি কে হালদারসহ ৩৩ জনের বিরুদ্ধে মামলা

পি কে হালদারসহ ৩৩ জনের বিরুদ্ধে মামলা

প্রশান্ত কুমার (পি কে) হালদারের সংশ্লিষ্ট ঘটনায় ৩৩ জনকে আসামি করে ৩৫০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ৫টি মামলা করেছে দুদক।

দুদকের উপ-পরিচালক মো. গুলশান আনোয়ার বাদী হয়ে রোববার (২৪ জানুয়ারি) চারটি এবং সোমবার (২৫ জানুয়ারি) অন্য মামলাটি করেন। বিষয়টি নিশ্চিত করেন দুদক সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার।

এদিকে পি কে হালদারের দুই সহযোগী উজ্জ্বল কুমার নন্দী ও রাশেদুল হকের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

মামলার অভিযোগে বলা হয়, ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের সংশ্লিষ্ট কর্মকর্তা ও বোর্ডের সদস্যরা ৫টি ঋণ জালিয়াতির মাধ্যমে ৩৫০ কোটি ৯৯ লাখ টাকা আত্মসাৎ ও মানিলন্ডারিং করেন। অভিযোগে আরো বলা হয় ৩৩ আসামি পারস্পরিক যোগসাজশে এই অর্থ আত্মসাৎ করে।

৫টি পৃথক মামলায় ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের সাবেক চেয়ারম্যান এম এ হাশেম, সাবেক এমডি মো. রাশেদুল হক, ৯ জন বোর্ড মেম্বার, পিপলস লিজিংয়ের চেয়ারম্যান উজ্জ্বল কুমার নন্দী, পি কে হালদারসহ মোট ৩৩ জনকে আসামি করা হয়েছে।

দুদক জানিয়েছে, ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের ৮৩ জন ব্যক্তির ব্যাংক হিসাব ফ্রিজ করা হয়েছে। এর মধ্যে ৬২ জনের হিসাবে ১ হাজার ৫৭ কোটি ৮০ লাখ টাকা ফ্রিজ অবস্থায় আছে।

আরও পড়ুন