• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৮, ২০১৯, ১০:৪৫ এএম

প্রত্যেকটি জায়গা জবাবদিহিতার আওতায় আনতে চাই : নৌ প্রতিমন্ত্রী 

প্রত্যেকটি জায়গা জবাবদিহিতার আওতায় আনতে চাই : নৌ প্রতিমন্ত্রী 
নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

 

প্রত্যেকটি জায়গা জবাবদিহিতার আওতায় আনতে চান বলে জানিয়েছেন সদ্য শপথ নেয়া সরকারের নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। 

তার পরিকল্পনা ও চ্যালেঞ্জ নিয়ে সোমবার (০৭ জানুয়ারি) সরাসরি কথা হলে দৈনিক জাগরণকে এসব কথা বলেন তিনি। এর আগে বিকেলে বঙ্গভবনে নৌপরিবহন প্রতিমন্ত্রী হিসেবে তিনি শপথ গ্রহণ করেন। 

নৌমন্ত্রী বলেন, আমরা প্রত্যেকটি জায়গা জবাবদিহিতার আওতায় আনতে চাই আর সেই জিনিসটি জনগণের প্রত্যাশা। মন্ত্রী হওয়ার পরে চ্যালেঞ্জ কি সেটা  জানতে চাইলে তিনি বলেন, বিভিন্ন সূচকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে সেই ধারাটা এগিয়ে রাখাটাই আমাদের চ্যালেঞ্জ। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যেতে চাই, আমাদের বিশ্বাস যেহেতু আমাদের লিডার শুধু জাতীয়ভাবে নয়, আন্তর্জাতিকভাবে খ্যাতি অর্জন করেছেন। আশা করি আমরা চ্যালেঞ্জ মোকাবেলায় বিজয়ী হবো। 

জানতে চাইলে তিনি আরো বলেন, বাংলাদেশের মানুষ আওয়ামী লীগের প্রতি যে আস্থা  প্রকাশ করেছে শেখ হাসিনার নেতৃত্বে আমরা সেই প্রত্যাশা পূরণে কাজ করবো। এখানে কে মন্ত্রী হয়েছে, কে হয়নি সেটা বড় বিষয় নয়, শেখ হাসিনার ডাকে সবাই ঐক্যবদ্ধ সেটা বড় কথা।  বাংলাদেশের মানুষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যবদ্ধ হয়েছে। সে জন্যই আওয়ামী লীগ ২৮৮ আসনে বিজয়ী হয়েছে। আমরা সেই ঐক্য নিয়ে দেশকে এগিয়ে নিতে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুসারে আমরা কাজ করববো। 

তরুণ প্রজন্মের জন্য কোনো পরিকল্পনা রয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা আমাদের ইশতারের মধ্যেই আমাদের লক্ষ্য স্থির করে ফেলেছি। আওয়ামী লীগের ইশতেহারে রয়েছে আগামীতে দেশ কোথায় যাবে। সেই ইশতেহার দেশের তরুণ প্রজন্ম গ্রহণ করেছে এজন্যই আমরা এত বিপুল ভোটে বিজয়ী হয়েছি। কাজেই ইশতেহার বাস্তবায়ন করাই আমাদের মূল লক্ষ্য। 

হেভিওয়েটরা অনেকেই মন্ত্রিসভা থেকে বাদ পড়েছেন এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মন্ত্রিসভা থেকে কেউ বাদ পড়েছে এটা সঠিক নয়। তবে রদবদল হয়েছে এটা সঠিক শব্দ। আমরা সকলেই একটি দল করি। একই আদর্শের রাজনীতি করি। একেক সময়, একেক জায়গায় দায়িত্ব পালন করি। কেউ আজকে মন্ত্রী আছে কালকে নাও থাকতে পারে। আবার যে মন্ত্রী নেই কালকে মন্ত্রী হতে পারে। যেহেতু বাংলাদেশ আজকে ঐক্যবদ্ধ। আওয়ামী লীগের ঐক্য আরো সুদৃঢ় হয়েছে। আমরা যে যার অবস্থান থেকে কাজ করছি। কেউ দলে, কেউ সরকারে, কেউ সংসদে কাজ করবে আমরা প্রত্যেকটি জায়গা জবাবদিহিতার আওতায় আনতে চাই। সেই জিনিসটাই জনগণের প্রত্যাশা। 

এএইচএস /বিএস