• ঢাকা
  • রবিবার, ০৭ মার্চ, ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২১, ০৫:৫০ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৭, ২০২১, ০৬:৪৭ পিএম

“কিছু লোক ‘ভালো না লাগা’ রোগে ভোগে”

“কিছু লোক ‘ভালো না লাগা’ রোগে ভোগে”

কিছু লোক সব সময় ‘ভালো না লাগা রোগে’ ভোগেন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২৭ জানুয়ারি) বিকেল পৌনে ৪টার দিকে ভ্যাকসিন প্রদান অনুষ্ঠানের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে এ ভ্যাকসিন প্রদান উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এতে যোগ দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, “কিছু লোক থাকে, যারা সবকিছুতে নেতিবাচক মনোভাব পোষণ করেন। কোনো কাজ করতে গেলে সেখানে বিরূপ সমালোচনা, মানুষের মধ্যে সন্দেহ ঢোকানো, মানুষকে ভয়-ভীতি দেখানো এই ধরনের কাজ করার অভ্যাস কারো কারো আছে। যত ভালো কাজই করুন, কোনো কিছুতেই তাদের ভালো লাগবে না।”

শেখ হাসিনা আরো বলেন, “এ ধরনের মানুষ সব সময় ‘কিছু ভালো লাগে না’ রোগে ভোগেন। এই রোগের কোনো চিকিৎসা আছে কি না আমি জানি না। এর জন্য কোনো ভ্যাকসিন পাওয়া যাবে কি না, তা-ও আমি জানি না।”

সরকারপ্রধান আরো বলেন, “তবু আমি চাই তারা সাহস করে আসবেন, আমরা তাদেরকেও ভ্যাকসিন দিয়ে দেব। যাতে তারা সুরক্ষিত থাকেন। কারণ তাদের যদি কিছু হয়, তাহলে আমাদের সমালোচনা করবে কে? সমালোচনার জন্যও তো কিছু লোক থাকা দরকার। তাহলে আমরা জানতে পারি কোথাও আমাদের কোনো ভুলভ্রান্তি হলো কি না।”

আওয়ামী লীগের সভাপতি বলেন, “মানুষের মৌলিক অধিকার পূরণ করা আমাদের কর্তব্য। আমরা চেষ্টা করি মানুষের যেকোনো দুঃসময়ে মানুষের পাশে থাকতে এবং তাদের জন্য কাজ করে যেতে। আমরা সময়মতো ভ্যাকসিন কিনতে পেরেছি, আনতে পেরেছি এবং তা আজকে প্রয়োগের মাধ্যমে দেশের মানুষকে সুরক্ষা দিতে সক্ষম হব। মানুষকে সুরক্ষা দেওয়াই আমাদের লক্ষ্য।”

ভ্যাকসিন প্রদান অনুষ্ঠানের উদ্বোধনের মাধ্যমে দেশে প্রথমবারের মতো কারো শরীরে করোনার টিকা প্রয়োগ করা হয়। কুর্মিটোলা জেনারেল হাসপাতালে প্রথম টিকা নেন জ্যেষ্ঠ নার্স রুনু ভেরোনিকা কস্তা। এরপর বিভিন্ন পেশার আরো চারজন টিকা গ্রহণ করেন।