• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২১, ০৩:২০ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৩, ২০২১, ০৩:২০ পিএম

সালমান শাহ হত্যা মামলার শুনানি ২০ এপ্রিল

সালমান শাহ হত্যা মামলার শুনানি ২০ এপ্রিল

চিত্রনায়ক সালমান শাহ হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) দেওয়া চূড়ান্ত প্রতিবেদনের ওপর শুনানির জন্য ২০ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত। 

মঙ্গলবার এ মামলায় তদন্ত কর্মকর্তার দাখিলকৃত চূড়ান্ত প্রতিবেদন গ্রহণের ওপর শুনানির জন্য দিন ধার্য ছিল। এ দিন মামলার বাদী লন্ডনে থাকায় উক্ত প্রতিবেদনের ওপর নারাজি দাখিলের জন্য আইনজীবী সময়ের আবেদন করেন। শুনানি শেষে মহানগর হাকিম সাইদুজ্জামান শরীফ সময়ের আবেদন মঞ্জুর করে এ আদেশ প্রদান করেন।

এর আগে গত বছরের ২৫ ফেব্রুয়ারি পিবিআইয়ের পুলিশ পরিদর্শক সিরাজুল ইসলাম আদালতে এ প্রতিবেদনটি জমা দেন। পিবিআইয়ের প্রতিবেদনে বলা হয়, বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক সালমান শাহ হত্যাকাণ্ডের শিকার হননি, পারিবারিক কলহের জেরে আত্মহত্যা করেছিলেন।

মামলার নথি থেকে জানা যায়, ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর সালমান শাহকে ইস্কাটন রোর্ডের ইস্কাটন প্লাজার বাসায় নিজ কক্ষে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। প্রথমে তাকে হলি ফ্যামিলি ও পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। সে সময় অপমৃত্যুর মামলা করেন তার বাবা কমরউদ্দিন আহমদ চৌধুরী। 

পরের বছর ২৪ জুলাই ছেলেকে হত্যা করা হয়েছে— অভিযোগ করে মামলাটি হত্যা মামলায় রূপান্তরের আবেদন করেন তিনি। অপমৃত্যুর মামলার সঙ্গে হত্যাকাণ্ডের অভিযোগের বিষয়টি একসঙ্গে তদন্ত করতে নির্দেশ দেন আদালত।