• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৮:৪৫ এএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৯:০৯ এএম

ইব্রাহিম খালেদ আর নেই

ইব্রাহিম খালেদ আর নেই

না ফেরার দেশে চলে গেলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদ (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজউন)। করোনায় আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছে তার পরিবার। 

খোন্দকার ইব্রাহিম খালেদের ছেলে খোন্দকার সাঈদ এ খবর নিশ্চিত করেছেন।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) ভোর ৫টা ৪০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ছেলে খোন্দকার সাঈদ জানান , সকাল ১১টায় সেগুনবাগিচার কচিকাচার মেলায় রাখা হবে ইব্রাহিম খালেদের মরদেহ। এরপর বাদ জোহর বায়তুল মোকাররম মসজিদে জানাজা শেষে গোপালগঞ্জ সদরে তার মরদেহ দাফন হবে।

গত ১ ফেব্রুয়ারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন খোন্দকার ইব্রাহিম খালেদ। সেখান থেকে তাকে বিএসএমএমইউতে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হলে তাকে ২১ ফেব্রুয়ারি রোববার  দুপুরে লাইফ সাপোর্টে নেন চিকিৎসকরা।

খোন্দকার ইব্রাহিম খালেদের জন্ম  গোপালগঞ্জে ১৯৪১ সালের ৪ জুলাই। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ভুগোলে মাস্টার্স এবং আইবিএ থেকে এমবিএ করেছেন। এরপর কর্মজীবন শুরু ১৯৬৩ সালে। ৪টি ব্যাংকের  ব্যবস্থাপনা পরিচালকের পাশাপাশি তিনি বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নরের দায়িত্বও পালন করেছেন। ব্যাংকটির স্বতন্ত্র পরিচালক ছিলেন মৃত্যুর আগ পর্যন্ত।