• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২১, ০৪:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৬, ২০২১, ০৪:৪২ পিএম

আজিমপুরে দাফন করা হবে লেখক মুশতাককে

আজিমপুরে দাফন করা হবে লেখক মুশতাককে

কাশিমপুর কারাগারের মারা যাওয়া লেখক মুশতাক আহমেদের জানাজা শুক্রবার (২৬ জানুয়ারি) এশার নামাজের পর লালমাটিয়া মিনার মসজিদে অনুষ্ঠিত হবে। এরপর তার মরদেহ রাজধানীর আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।

লেখক মুশতাক আহমেদের পরিবারের বরাত দিয়ে শুক্রবার বিকালে এসব তথ্য জানিয়েছেন তার ঘনিষ্ঠজনেরা।

রাষ্ট্রচিন্তা মঞ্চের সদস্য দিদারুল ভূঁইয়া গণমাধ্যমকে জানান, মুশতাক আহমেদের মরদেহ ময়নাতদন্তের পর তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বর্তমানে তার মরদেহ বিদায়ী গোসল করানোর জন্য মোহাম্মদপুরের বাবর রোডের আল মারকাজুল ইসলাম বাংলাদেশে রাখা হয়েছে। এশার নামাজের পর লালমাটিয়ার মিনার মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তার মরদেহ আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) রাতে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে মারা যান মুশতাক আহমেদ। ডিজিটাল নিরাপত্তা আইনে র‌্যাবের করা মামলায় তিনি কারাগারে বন্দি ছিলেন।

কাশিমপুর কারাগারের সিনিয়র জেল সুপার মো. গিয়াস উদ্দিন জানান, সন্ধ্যায় সোয়া সাতটার দিকে মুশতাক আহমেদ কারাগারে মাথা ঘুরে পড়ে অচেতন হয়ে যান। সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে প্রথমে কারা হাসপাতালে এবং পরে অবস্থান উন্নতি না হলে দ্রুত তাকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে নেওয়ার পর ৮টা ২০ মিনিটে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন