• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২১, ০৯:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৭, ২০২১, ০৮:৩০ এএম

স্কুল-কলেজ খুলবে কি না সিদ্ধান্ত শনিবার

স্কুল-কলেজ খুলবে কি না সিদ্ধান্ত শনিবার

আগামী ১ মার্চ থেকে স্কুল-কলেজ খোলা যা কি-না পরিবেশ পর্যালোচনা করছে সরকার বলে জানান মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুক।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) পটুয়াখালী ও বরগুনার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন শেষে মহাপরিচালক এ কথা বলেন।

স্কুল-কলেজ খোলার বিষয়ে পরিবেশ পর্যালোচনা করার জন্য একটি আন্তমন্ত্রণালয় সভা আগামীকাল শনিবার (২৭ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে উল্লেখ করে মহাপরিচালক বলেন, মন্ত্রিপরিষদ বিভাগ এ পর্যালোচনা সভা আহ্বান করেছে। মন্ত্রিপরিষদ বিভাগে শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং স্বাস্থ্য মন্ত্রণালয়কে নিয়ে এ সভা অনুষ্ঠিত হবে।

সৈয়দ মো. গোলাম ফারুক আরও বলেন, “শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে করোনা প্রতিরোধে শতভাগ স্বাস্থ্যবিধি মানতে হবে। স্বাস্থ্যবিধি মেনে অনুসরণ করে স্কুল–কলেজ খোলার নির্দেশনা দেওয়া হয়েছিল। সেই নির্দেশনা কতটা মানতে পেরেছে, তা জানতেই এ পরিদর্শন। শনিবারের পর্যালোচনা সভায়ই সিদ্ধান্ত হবে ১ মার্চ স্কুল–কলেজ খোলা হবে কি না।

দক্ষিণাঞ্চলের শিক্ষাপ্রতিষ্ঠানগুলি পরিদর্শনে তার সফরসঙ্গী ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের বরিশাল অঞ্চলের আঞ্চলিক পরিচালক অধ্যাপক মো. মোয়াজ্জেম হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের বরিশাল অঞ্চলের আঞ্চলিক উপপরিচালক মো. রফিকুল ইসলাম, পটুয়াখালী জেলা শিক্ষা কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন প্রমুখ।