• ঢাকা
  • রবিবার, ১১ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২১, ০৮:১৩ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৭, ২০২১, ০৮:১৩ পিএম

পদ থেকে কামাল হোসেনকে বাদের প্রস্তাব

পদ থেকে কামাল হোসেনকে বাদের প্রস্তাব

গণফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি ড. কামাল হোসেনকে সভাপতির পদ থেকে বাদ দেওয়ার প্রস্তাব দিয়েছেন তারই দলের একাংশের নেতারা।

শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে সংগঠনের একটি পক্ষের বর্ধিত সভায় সাবেক নির্বাহী কমিটির সদস্য মহসিন রশিদ এই প্রস্তাব তুলে ধরেন।

বর্ধিত সভায় নেতৃত্ব দেন দলটির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু। সভা শেষে দুপুরে সংবাদ সম্মেলনে তিনি বলেন, গণফোরামের আগামী কাউন্সিলে কাউন্সিলররা সিদ্ধান্ত নেবেন কামাল হোসেনকে সভাপতি হিসেবে রাখা হবে কি না? বর্ধিত সভায় জানানো হয়, ২৮ ও ২৯ মে ঢাকায় দুই দিনব্যাপী কাউন্সিল অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে দলের নির্বাহী কমিটির সাবেক সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ বলেন, “দেশে আজ আইনের শাসন নেই, সাংবিধানিক শাসন নেই। যে বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠার জন্য মুক্তিযুদ্ধ হয়েছিল, আজ সে বৈষম্যের কশাঘাতে মানুষ দিশেহারা।”

বর্ধিত সভায় ২১ সদস্যের স্টিয়ারিং কমিটি, দলের নির্বাহী কমিটির সাবেক সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদকে আহ্বায়ক করে ১০১ সদস্যের জাতীয় নির্বাহী কমিটি এবং মোস্তফা মোহসীন মন্টুকে আহ্বায়ক করে ২০১ সদস্যের ষষ্ঠ জাতীয় কাউন্সিল প্রস্তুতি কমিটি গঠন করা হয়।

সভায় উপস্থিত ছিলেন গণফোরামের সাবেক নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, সাবেক প্রেসিডিয়াম সদস্য এ টি এম জগলুল হায়দার আফ্রিক, সাবেক প্রেসিডিয়াম সদস্য মো. জামাল উদ্দিন আহমেদ, সাবেক সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন প্রমুখ।