• ঢাকা
  • রবিবার, ১১ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২১, ০৯:১৪ এএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৮, ২০২১, ১০:২৮ এএম

শাহবাগ সংঘর্ষ

৭ আসামিকে জিজ্ঞাসার নির্দেশ

৭ আসামিকে জিজ্ঞাসার নির্দেশ

লেখক মুশতাক আহমেদের মৃত্যুর তদন্ত ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে রাজধানীর শাহবাগে মশাল মিছিলের সময় পুলিশের ওপর হামলার ঘটনায় করা মামলায় গ্রেপ্তার ৭ আসামিকে কারাফটকে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে ৭ আসামিকে হাজির করে পুলিশ। এ সময় মামলার সুষ্ঠু তদন্তের জন্য আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ডের আবেদন করা হয়।

অপর দিকে আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ডের আবেদন বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভূঁইয়া রিমান্ড আবেদন নামঞ্জুর করে তিন কার্যদিবসের মধ্যে একদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন। অপরদিকে তাদের জামিন শুনানির জন্য ৩ মার্চ দিন ধার্য করেন আদালত।

আসামিরা হলেন তামজীদ হায়দার, নজিব আমিন চৌধুরী জয়, এ এস এম তানজিমুর রহমান, আকিব আহম্মেদ, আরাফাত সাদ, নাজিফা জান্নাত, জয়তী চক্রবর্তী।

২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর তদন্ত ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে রাজধানীর শাহবাগে মশাল মিছিল করে প্রগতিশীল কয়েকটি ছাত্র সংগঠন। টিএসসি থেকে মিছিলটি শাহবাগ মোড়ের দিকে যাচ্ছিল। সেখানে পৌঁছানোর আগেই পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়।

ঘটনাস্থল থেকে ৭ জনকে আটক করে পুলিশ। এ ঘটনায় শাহবাগ থানার এসআই মিন্টু মিয়া বাদী হয়ে ৭ জনকে আসামি করে অজ্ঞাতনামা আরও ১০০-১৫০ জনকে আসামি করে মামলা করেন।