• ঢাকা
  • মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১, ২৯ চৈত্র ১৪২৭
প্রকাশিত: মার্চ ৩, ২০২১, ০৯:৩৬ এএম
সর্বশেষ আপডেট : মার্চ ৩, ২০২১, ১০:৪৯ এএম

নারী দিবসে ‘ওমেন, দা ইনক্রেডিবল’

নারী দিবসে ‘ওমেন, দা ইনক্রেডিবল’

আগামী ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জাতীয় নারী সম্মেলন আয়োজন করতে যাচ্ছে ডিভিশন প্রাইম। যেখানে সফল নারীরা তাদের যাত্রা, জ্ঞান, প্রজ্ঞা ছড়িয়ে দিবেন।

ইউনাইটেড গ্রুপের পৃষ্ঠপোষকতায় ‘ওমেন, দা ইনক্রেডিবল-২০২১’ শিরোনামে এ সম্মেলনটি ইউনাইটেড সিটির কোটসাইডে অনুষ্ঠিত হবে। এ বছর অ্যাওয়ার্ডটি সফল নারী উদ্যোক্তা বিভাগে দেওয়া হবে।

ডিভিশন প্রাইম একটি সমালোচনা মুক্ত স্থান তৈরি করতে চায় যেখানে আমাদের সমাজের নারীরা স্ব-চিন্তাভাবনা, অনুভূতি স্বাধীনভাবে প্রকাশ করতে পারবেন। নারীর ক্ষমতায়ন এবং  সর্বত্র সমঅধিকার প্রতিষ্ঠিত করা সব নারীদের প্রাপ্য। এই সম্মেলনটি সর্বস্তরের নারীদের জন্য অনুপ্রেরণামূলক হবে।

সম্মেলনে শ্রদ্ধেয় বিশেষ বক্তারা অনুপ্রেরণা জোগাতে এবং সচেতনতা বৃদ্ধির জন্য তাদের সাফল্যের গল্পগুলো ভাগ করে নেবেন। বক্তারা তাদের বক্তব্যে এই বছরের মূল প্রতিপাদ্যতে জোর দেবেন। কোভিড-১৯ মহামারির বিশ্বে নারীরা কীভাবে সমঅধিকার প্রতিষ্ঠিত করার মাধ্যমে নেতৃত্বস্থানীয় জায়গায় পৌছাবেন। সম্মেলনে অংশগ্রহণকারীদের বাংলাদেশের শীর্ষ স্থানীয় কর্পোরেট হাউজগুলো থেকে আমন্ত্রিত করা হবে।  

সম্পূর্ণ সম্মেলনটি ডিভিশন প্রাইমের ফেসবুক পেজ থেকে লাইভ সম্প্রচারিত হবে। এর মিডিয়া পার্টনার থাকবে যমুনা টিভি এবং জাগরণ অনলাইন। ফটোগ্রাফিতে থাকছে মোমেন্তো ফটোগ্রাফি, গিফট পার্টনার থাকছে উডপেকার এবং ডিজিটাল মার্কেটিং পার্টনার হিসাবে থাকবে বাম্বেল বি।

বাংলাদেশে অনেক সফল নারীরা রয়েছেন। তবে তাদের টিকে থাকার জন্য় এখনও পুরুষ অধ্যুষিত সম্প্রদায়ের সঙ্গে প্রতিযোগিতা করে যাচ্ছে। বাংলাদেশের নারী উদ্যোক্তা এবং কর্পোরেট নারীরা এখনো সামাজিক বাধার সম্মুখীন হচ্ছেন প্রতিনিয়ত। সামাজিক ও পারিবারিক চাপ নারীদের জন্য ব্যবসায়ের সূচনা ও বর্ধমানের সবচেয়ে বড় বাধা। যখন বিশ্বকে ছোট ব্যবসায় সম্পর্কিত চাকরির সৃজন করার জরুরি প্রয়োজন।

ডিভিশন প্রাইম বিশ্বাস করে অর্থনৈতিক ও সামাজিকভাবে সমান ভবিষ্যতের নিশ্চয়তার মূল চাবিকাঠি নারী ক্ষমতায়ন বৃদ্ধি করা।