• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৪, ২০২১, ১২:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৪, ২০২১, ১২:৫৯ পিএম

এইচ টি ইমামের প্রথম জানাজা অনুষ্ঠিত

এইচ টি ইমামের প্রথম জানাজা অনুষ্ঠিত

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা এইচ টি ইমামের প্রথম জানাজা সিরাজগঞ্জের উল্লাপাড়া আকবর আলী সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৪ মার্চ ২১) সকাল ১১টার দিকে এ জানাজা অনুষ্ঠিত হয়। 

এইচ টি ইমামের ব্যক্তিগত সহকারী মো. আরিফুল ইসলাম উজ্জ্বল বিষয়টি নিশ্চিত করে বলেন, “মরদেহ ঢাকা থেকে হেলিকপ্টারে সাড়ে ১০টায় উল্লাপাড়ার সোনাতলা তফসিল মেমোরিয়াল উচ্চবিদ্যালয় মাঠে পৌঁছায়। সেখান থেকে মরদেহ লাশবাহী গাড়িতে করে উল্লাপাড়া আকবর আলী সরকারি কলেজ মাঠে নেওয়া হলে সেখানে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।”

জানাজায় মরহুমের ছেলে সংসদ সদস্য তানভীর ইমাম তার বাবার ভুলত্রুটির জন্য ক্ষমা চান। এ সময় জেলা ও উপজেলার সব স্তরের কর্মকর্তা-কর্মচারী, আওয়ামী লীগের নেতা-কর্মী ও বিভিন্ন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

মরহুমের দ্বিতীয় জানাজা বাদ আসর গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত হবে। পরে সবার শ্রদ্ধা নিবেদনের জন্য এইচ টি ইমামের মরদেহ দুপুর দেড়টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। এরপর ঢাকা জেলা প্রশাসন বনানী কবরস্থান প্রাঙ্গণে গার্ড অব অনার দেওয়া শেষে বনানী কবরস্থানে দাফন করা হবে।

বুধবার (৩ মার্চ) রাত ১টায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান এইচ টি ইমাম। তিনি দীর্ঘদিন ধরেই কিডনি জটিলতায় ভুগছিলেন।

আরও পড়ুন