• ঢাকা
  • শনিবার, ১০ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: মার্চ ৪, ২০২১, ০৭:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৫, ২০২১, ১২:৩৬ পিএম

‘এইচ টি ইমামকে দেখার বুদ্ধি বিএনপির আছে কিনা সন্দেহ’

‘এইচ টি ইমামকে দেখার বুদ্ধি বিএনপির আছে কিনা সন্দেহ’

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, “এইচটি ইমামকে দেখার মতো এতো বুদ্ধি বিএনপির আছে কিনা আমি জানি না।”

বৃহস্পতিবার (৪ মার্চ) কেন্দ্রীয় শহীদ মিনারে এইচটি ইমামের মরদেহে শেষ শ্রদ্ধা জানাতে এসে তিনি এ মন্তব্য করেন।

জাফরুল্লাহ বলেন, “মুক্তিযুদ্ধ পরবর্তীকালে ভিন্ন মত থাকলেও তার (এইচটি ইমাম) ব্যবহার ছিল মধুর। বিএনপি তাকে ব্যবহার করতে পারেনি, এটা বিএনপির ভুল।”

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, “এইচ টি ইমামে সবচেয়ে বড় বৈচিত্র্যময় কার্যক্ষমতা হলো, উনি আমলাতন্ত্রের মাধ্যমে গণতন্ত্রকে নিয়ন্ত্রণ করেছেন। এটাকে যে যেভাবেই বিশ্লেষ করেন। আজকে গণতন্ত্র নিয়ন্ত্রিত হচ্ছে আমলাদের দ্বারা।”

জাফরুল্লাহ চৌধুরী আরও বলেন, এইচটি ইমাম একজন বীর মুক্তিযোদ্ধা। মুক্তিযুদ্ধে তাঁর ভালো অবদান ছিল। পার্বত্য চট্টগ্রাম দিয়ে উনি যাত্রা শুরু করেছিলেন মুক্তিযুদ্ধে। প্রবাসী সরকারের তার কার্যকলাপের একটা অবদান রয়েছে।

সর্বস্তরের শ্রদ্ধা জানানোর লক্ষ্যে বৃহস্পতিবার কেন্দ্রীয় শহীদ মিনারে এইচ টি ইমামের মরদেহে রাখা হয়। এসময় শ্রদ্ধা জানিয়েছেন বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, সচিব, আওয়ামী লীগের নেতা, তাঁর দীর্ঘদিনের সহকর্মী, সাংস্কৃতিকর্মী, শিক্ষকসহ সর্বস্তরের মানুষ। তবে বিএনপির কোনো নেতৃবৃন্দকে সেখানে দেখা যায়নি।