• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৬, ২০২১, ০২:২১ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৬, ২০২১, ০২:২১ পিএম

‘বিএনপির ৭ মার্চের কর্মসূচি ভণ্ডামি’

‘বিএনপির ৭ মার্চের কর্মসূচি ভণ্ডামি’

বিএনপির ৭ মার্চের কর্মসূচি ভণ্ডামি ছাড়া কিছুই নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (৬ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লাগের সম্পাদকমণ্ডলীর সঙ্গে ঢাকা মহানগর উত্তর, দক্ষিণ ও সহযোগী সংগঠনগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকদের যৌথ সভায় তিনি এ মন্তব্য করেন। আগামী ৭ মার্চের কর্মসূচি সফল করতে এ সভার আয়োজন করা হয়।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‍“বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণকে নিষিদ্ধ করে এখন বিএনপি ৭ মার্চের কর্মসূচি পালন করছে।  এটা ভণ্ডামি ছাড়া আর কিছুই নয়। এটা বিএনপির লোক দেখানো।”

এ সময় রাজশাহীতে বিএনপির সমাবেশে একজন নেতার ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের কড়া সমালোচনা করে তিনি বলেন, “দেশ যখন সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে, তখন একটি মহল ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা দেশে-বিদেশে অপতৎপরতা চালাচ্ছে।”

ওবায়দুল কাদের বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার সাড়ে তিন বছরের শাসন আমলে বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নের ভীত গড়ে দিয়েছেন। ১৯৭৫ সালে জাতির পিতার হত্যাকাণ্ডের পর থেকে বাংলাদেশকে স্বৈরশাসন ও দেশবিরোধী অপশাসনে পিষ্ট হতে হয়েছে। দেশকে স্বল্পোন্নত রাষ্ট্রের কাতারে দাঁড় করিয়েছে। আর জননেত্রী শেখ হাসিনা দেশকে সেখান থেকে তুলে উন্নত দেশের কাতারে যুক্ত করছেন।”

বিএনপি জনগণের সাড়া না পেয়ে এখন ইউনিয়ন পরিষদ নির্বাচন থেকে সরে যাওয়ার চেষ্টা করছে মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, “এখন তারা বুঝতে পেরেছে, জনগণ তাদের প্রত্যাখান করেছে।”

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী বাস্তবায়ন জাতীয় কমিটির সঙ্গে সঙ্গতি রেখে আগামী ২৬ মার্চের কর্মসূচি নেওয়া হবে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

যৌথসভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, মাহবুব উল আলম হানিফ, ডা. দীপু মনি, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, বিএম মোজাম্মেল হক, আহমদ হোসেন, মির্জা আজম, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সায়েম খান।