• ঢাকা
  • রবিবার, ১১ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: মার্চ ৭, ২০২১, ০২:২৫ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৭, ২০২১, ০২:২৭ পিএম

নারী দিবসে সম্মাননা পাচ্ছেন শ্রেষ্ঠ ৫ নারী

নারী দিবসে সম্মাননা পাচ্ছেন শ্রেষ্ঠ ৫ নারী

‘করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব’ প্রতিপাদ্যকে সামনে রেখে  আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ ৫ নারীকে সম্মাননা দিচ্ছে সরকার।

সোমবার (৮ মার্চ) বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তাদেরকে সম্মাননা পদক দেবেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

যারা পদক পাচ্ছেন_ বরিশালের হাছিনা বেগম নীলা, বগুড়ার মিফতাহুল জান্নাত, পটুয়াখালীর মোসাম্মৎ হেলেন্নছা বেগম, টাঙ্গাইলের রবিজান ও নড়াইলের অঞ্জনা বালা বিশ্বাস।

রোববার (৭ মার্চ) সচিবালয়ে তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন অনুষ্ঠানে  সকাল সাড়ে ১০টায় অনলাইনে সংযুক্ত হবেন। সম্মাননাপ্রাপ্ত প্রত্যেককে এক লাখ টাকার চেক, ক্রেস্ট ও সনদ দেয়া হবে।“

বর্তমানে সরকারি চাকরিতে ৩৬ দশমিক ৫ শতাংশ নারী রয়েছেন বলে জানান মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী।

এদিকে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণীসহ বিশেষ ক্রোড়পত্র ও স্মরণিকা প্রকাশ করা হবে। শিশু একাডেমিতে ৮ মার্চের অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে সরাসরি সম্প্রচার করা হবে।

এছাড়াও শহরের গুরুত্বপূর্ণ সড়কে পোস্টার, ব্যানার ও ফেস্টুন দিয়ে সজ্জিত করা হবে। দেশের সব জেলা ও উপজেলায় নারী উন্নয়ন, ক্ষমতায়ন, অধিকার এবং এ বিষয়ে প্রচার ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে র্যালি, সমাবেশ ও আলোচনা অনুষ্ঠানের কর্মসূচি নেওয়া হয়েছে।