• ঢাকা
  • রবিবার, ১১ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: মার্চ ৭, ২০২১, ০২:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৭, ২০২১, ০২:৫৮ পিএম

প্রগতিশীল ছাত্র সংগঠনের ছয়জনের জামিন

প্রগতিশীল ছাত্র সংগঠনের ছয়জনের জামিন

প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর মশাল মিছিল থেকে পুলিশের ওপর হামলার অভিযোগে করা শাহবাগ থানার মামলায় ছয় আসামির জামিনের আবেদন মঞ্জুর করেছেন আদালত।

রোববার আসামিদের পক্ষে জামিনের আবেদন করেন আইনজীবীরা। শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম রাজেশ চৌধুরী এ আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে ছয় ছাত্রনেতার আইনজীবী আইনুননাহার সিদ্দিকা দৈনিক জাগরণকে জানান, জামিন মঞ্জুর হয়েছে। তাদের মুক্তিতে আর কোনো বাধা নেই।

জামিন প্রাপ্ত ছয়জন হলেন— তামজীদ হায়দার, নজিব আমিন চৌধুরী জয়, আকিব আহম্মেদ, আরাফাত সাদ, নাজিফা জান্নাত ও জয়তী চক্রবর্তী।

৩ মার্চ মহানগর হাকিম আবু সাঈদের আদালতে গ্রেফতার সাত আসামির পক্ষে জামিনের আবেদন করা হয়। বিচারক শুনানি শেষে তাদের জামিনের আবেদন নামঞ্জুর করেন।

এর আগে ২৭ ফেব্রুয়ারি সাত আসামিকে আদালতে হাজির করা হয়। এ সময় মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার এসআই শহীদুল ইসলাম প্রত্যেক আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ডের আবেদন করেন। 

অপরদিকে আসামি পক্ষের আইনজীবীরা রিমান্ডের আবেদন বাতিল পূর্বক জামিনের আবেদন করেন। এরপর আদালত শুনানি শেষে প্রত্যেকের জেল গেটে জিজ্ঞাসাবাদের জন্য নির্দেশ দেন। একইসঙ্গে তাদের জামিন শুনানির জন্য এদিন ধার্য করেন।

মামলা সূত্রে জানা যায়, গত ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে প্রগতিশীল ছাত্রসংগঠনগুলো মশাল মিছিল বের করে। মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শাহবাগ থানার সামনে গেলে পুলিশ লাঠিপেটা করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়।

এরপর পুলিশ সদস্যকে হত্যাচেষ্টার অভিযোগে রাজধানীর শাহবাগ থানায় পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মিন্টু মিয়া বাদী মামলা করেন।