• ঢাকা
  • শনিবার, ১০ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: মার্চ ৮, ২০২১, ০৪:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৮, ২০২১, ০৮:০১ পিএম

ক’দিনের মধ্যেই কিশোরের কানে অস্ত্রোপচার

ক’দিনের মধ্যেই কিশোরের কানে অস্ত্রোপচার

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় ১০ মাস কারাবন্দি থেকে জামিনে বের হওয়া কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরের কানে আগামী তিন-চার দিনের মধ্যে অস্ত্রোপচার করা হবে। এরপর তার চোখেও অস্ত্রোপচার করা হবে। সোমবার (৮ মার্চ) জাগরণ অনলাইনকে এসব কথা জানিয়েছেন কিশোরের বড় ভাই অভিনেতা ও লেখক আহসান কবির।

আহসান কবির জানান, গ্রেপ্তারের পর কিশোরকে নির্যাতন করা হয়েছে। নির্যাতনের ফলে তার কানের পর্দা ফেটে গেছে। সেখানে ইনফেকশন হয়েছে। আগামী তিনচার দিনের মধ্যে তার কানে অস্ত্রোপচার করা হবে। এছাড়া তার চোখেও সমস্যা দেখা দিয়েছে। কানে অস্ত্রোপচারের পর চোখেও অস্ত্রোপচার করা হবে।

তবে কিশোর এখন আগের থেকে কিছুটা সুস্থ আছে জানিয়ে আহসান কবির বলেন, “কারাগার থেকে বের হওয়ার পর কিশোরের শারীরিক অবস্থা খুবই খারাপ ছিল। এখন সেই তুলনায় কিছুটা সুস্থ হয়ে উঠেছে। ঠিক মতো খাওয়া দাওয়া করতে পারছে। ডায়াবেটিসও নিয়ন্ত্রণে নেই।”

গত বছর ৫ মে কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানায় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)। তবে কে বা কারা কিশোরকে ২ মে বাসা থেকে তুলে নিয়ে যায়। পরে তার নামে রাজধানীর রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। প্রায় ১০ মাস কারাবন্দি থাকার পর গত বুধবার (৩ মার্চ) তাকে জামিন দেন আদালত। পরদিন বৃহস্পতিবার (৪ মার্চ) কাশিমপুর কারাগার থেকে মুক্তি পান তিনি।