• ঢাকা
  • শনিবার, ১০ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: মার্চ ৮, ২০২১, ০৫:১১ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৮, ২০২১, ০৫:১১ পিএম

সগিরা মোর্শেদ হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ ২৮ মার্চ

সগিরা মোর্শেদ হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ ২৮ মার্চ

চাঞ্চল্যকর সগিরা মোর্শেদ হত্যা মামলার সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৮ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

সোমবার এ মামলার বাদী নিহতের স্বামী আব্দুস সালাম চৌধুরীকে জেরা করেন আসামিপক্ষের আইনজীবীরা। এদিন তার জেরা শেষ না হওয়ায় ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ জেরা ও পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য এদিন দিন ধার্য করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, সগিরা মোর্শেদ সালাম ১৯৮৯ সালে ভিকারুননিসা নূন স্কুলে মেয়েকে আনতে যান। বিকেল পাঁচটার দিকে সিদ্ধেশ্বরী রোডে মোটরসাইকেলে আসা ছিনতাইকারীরা তার হাতে থাকা স্বর্ণের চুড়ি ছিনিয়ে নেয়ার চেষ্টা করেন। সগিরা নিজেকে বাঁচাতে দৌড় দিলে তাকে গুলি করা হয়। পরে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় রমনা থানায় মামলা করেন তার স্বামী আব্দুস সালাম চৌধুরী। 

গত বছর ৯ মার্চ মামলায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) দেয়া অভিযোগপত্র গ্রহণ করেন আদালত। এর আগে আগে ১৬ জানুয়ারি সগিরার ভাসুরসহ চারজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই পরিদর্শক রফিকুল ইসলাম।

মামলার আসামিরা হলেন— সগিরা মোর্শেদের ভাসুর ডা. হাসান আলী চৌধুরী, তার স্ত্রী সায়েদাতুল মাহমুদা ওরফে শাহীন, হাসান আলীর শ্যালক আনাস মাহমুদ ওরফে রেজওয়ান এবং ভাড়াটে খুনি মারুফ রেজা।