• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৯, ২০২১, ০৯:১১ এএম
সর্বশেষ আপডেট : মার্চ ৯, ২০২১, ০৯:১১ এএম

যুবদলের দক্ষিণের সভাপতিসহ ৮ জন রিমান্ডে

যুবদলের দক্ষিণের সভাপতিসহ ৮ জন রিমান্ডে

জাতীয় প্রেস ক্লাবের সামনে পুলিশ ও ছাত্রদলের সংঘর্ষের ঘটনায় করা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল আলম মজনুসহ ৮ জনকে জিজ্ঞাসাবাদের জন্য দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (৮ মার্চ) ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে আসামিদের হাজির করা হয়। এসময় মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার এসআই মো. আব্দুল্লাহ মামলার সুষ্ঠু তদন্তের জন্য প্রত্যেক আসামিকে ১০ দিন করে রিমান্ড আবেদন করেন।

অপরদিকে আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ডের আবেদন বাতিল চেয়ে জামিনেরর প্রার্থনা করেন। এ সময় রাষ্ট্রপক্ষ রিমান্ডের পক্ষে শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে মহানগর হাকিম  মামুনুর ররশীদ জামিনের আবেদন নামঞ্জুর করে এ আদেশ দেন। 

গত ৫ মার্চ মজনুসহ ৮ জনকে গ্রেপ্তার করে পুলিশ। রিমান্ডে নেয়া অপর আসামিরা হলেন খালেক টিপু, রাসেল, দিল গনি, শহিদুল ইসলাম, মোশাররফ, আবুল কাশেম ও ওয়াহিদ।

অভিযোগে বলা হয়, গত ২৮ ফেব্রুয়ারি লেখক মুশতাক আহমেদের মৃত্যু ও জিয়াউর রহমানের খেতাব বাতিলের প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভকারীরা বিনা অনুমতিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ করার চেষ্টা করেন। পুলিশ বিক্ষোভকারীদের থামানো ও রাস্তা থেকে সরে যাওয়ার অনুরোধ করে। এ সময় তারা প্রেস ক্লাবের ভেতরে ঢুকে অবস্থান নেন। পুলিশের ওপর ইট-পাটকেল ছুড়তে থাকে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করে। এরপর পুলিশ ও ছাত্রদল নেতাকর্মীরা উভয় গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। প্রেস ক্লাবের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ করে দেয়া হয়।

এ ঘটনায় শাহবাগ থানার এসআই পলাশ শাহা বাদী হয়ে ৪৮ আসামির নাম উল্লেখসহ ২০০ থেকে ২৫০ জনকে আসামি করে মামলা করেন।