• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মার্চ ১৬, ২০২১, ০৮:৩২ এএম
সর্বশেষ আপডেট : মার্চ ১৬, ২০২১, ০৮:৫৩ এএম

ইসির ৫ কর্মকর্তা বহিষ্কার

ইসির ৫ কর্মকর্তা বহিষ্কার

নির্বাচন কমিশনের উপ-সচিব পর্যায়ের কর্মকর্তাসহ ৫ জনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

সোমবার (১৫ মার্চ) রাতে ইসির যুগ্ম-সচিব ও পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান এ খবর নিশ্চিত করেছেন।

যুগ্ম-সচিব ও পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান জানান, জাতীয় পরিচয়পত্র (এনআইডি) জালিয়াতির অভিযোগে অভিযুক্তদের দায়িত্ব থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

কর্মকর্তারা হলেন- ফরিদপুরের সাবেক জেলা নির্বাচন কর্মকর্তা ও উপ-সচিব নওয়াবুল ইসলাম, ফরিদপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিয়াউর রহমান, মাগুরা সদরের থানা নির্বাচন কর্মকর্তা অমিত কুমার দাস, অফিস সহকারী জি এম সাদিক ও কুষ্টিয়ার সদর থানা নির্বাচন কর্মকর্তা ছামিউল আলম।

রোববার (১৪ মার্চ) এ বিষয়ে প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার ও যুগ্ম-সচিব মো. কামাল উদ্দিন বিশ্বাস।

কুষ্টিয়ায় এক পরিবারের সব সদস্যদের নামে ভুয়া এনআইডি সরবরাহ করেছে এই কর্মকর্তারা। এই ঘটনায় গত ৪ মার্চ ৫ কর্মকর্তার বিরুদ্ধে মামলা করে ইসি।

কুষ্টিয়ার সদর থানা নির্বাচন কর্মকর্তা ছামিউল আলমের বিরুদ্ধে কুমারখালী থানায় মামলা করা হয়। বাকিদের বিরুদ্ধে কুষ্টিয়া সদর থানায় মামলা করেন জেলা নির্বাচন কর্মকর্তা আনিসুর রহমান। তাদের বিরুদ্ধে ভোটার তালিকা আইনের ২০ ধারা, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে ২৪, ৩৩ ও ৩৫ ধারা, পেনাল কোডে ১০৯, ৪২০, ৪৬৮ ধারা ও জাতীয় পরিচয়পত্র আইনের ১৭ ও ১৮ ধারায় মামলা করা হয়েছে।