• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: এপ্রিল ২, ২০২১, ১২:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২, ২০২১, ০১:০৯ পিএম

ভোগান্তি কমাতে নামছে বিআরটিসির বাস

ভোগান্তি কমাতে নামছে বিআরটিসির বাস

অর্ধেক যাত্রী পরিবহনের নির্দেশনায় সাধারণ মানুষের ভোগান্তি কমাতে রাজধানীতে নতুন দোতলা বাস নামানো হয়েছে বলে জানিয়েছে বিআরটিসি।

শুক্রবার (২ মার্চ) বিআরটিসির চেয়ারম্যান তাজুল ইসলাম এ কথা জানান।

বিআরটিসি চেয়ারম্যান তাজুল ইসলাম বলেন, “বিভিন্ন ভার্সিটিতে আমাদের অনেকগুলো গাড়ি লিজ দেওয়া আছে। ভার্সিটিগুলো যেহেতু বন্ধ তাই আমরা সেই গাড়িগুলো রাস্তায় নামানোর সিদ্ধান্ত নিয়েছি। আমাদের যতটুকু সম্ভব এই সমস্যা নিরসনে কাজ করে যাচ্ছি।”

এদিকে বাসে অর্ধেক যাত্রী পরিবহনের নির্দেশনা কার্যকরের পর থেকেই চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। তীব্র গণপরিবহন সংকটে পড়ে দীর্ঘ সময় রাস্তায় অপেক্ষায় থাকতে দেখা যায় কর্মজীবী মানুষদের। এ সময় যাত্রীরা অভিযোগ করে, বাসের সংখ্যা না বাড়িয়ে এমন নির্দেশনা দেওয়ায় ভোগান্তি বাড়ছে। সেই সঙ্গে দ্রুত এই সমস্য়ার সমাধানে সংশ্লিষ্টদের প্রতি আহ্বানও জানান অনেক যাত্রী।

অন্যদিকে বাস মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ বলেন, “অফিস আদালতে এখনো জনবল কমেনি। তাই সমস্যা দেখা দিয়েছে। অফিস আদালতে জনবল যদি ৫০ শতাংশ করা হয় তাহলে এই সমস্যা নিরসন হবে। এ ছাড়া বিআরটিসি থেকে যদি কিছু গাড়ি নামানো হয় তাহলেও কিছুটা ভোগান্তি কমবে।”

এই পরিস্থিতিতে পরিবহনের অতিরিক্ত চাহিদা মেটাতে বিআরটিসি জানায়, রাজধানীতে ইতোমধ্যে ৩৬টি দোতলা বাস নামানো হয়েছে। ৪ এপ্রিল রোববার থেকে নামবে আরও ২৪টি বাস।