• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২১, ০৯:২০ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৪, ২০২১, ০৯:৩৭ এএম

মামুনুলের কথিত দ্বিতীয় স্ত্রী কে?

মামুনুলের কথিত দ্বিতীয় স্ত্রী  কে?

হঠাৎ আবার আলোচনায় হেফাজতে ইসলাম নেতা মাওলানা মামুনুল হক। না, কোনো ধর্মীয় বক্তব্য কিংবা উগ্রবাদী আচরণের কারণে নয়, হেফাজতের ঢাকা মহানগরের  এই নেতা এবার আলোচনায় কথিত ‘দ্বিতীয় স্ত্রী’ নিয়ে। 

শনিবার (৩ এপ্রিল) বিকেলে নারায়ণগঞ্জের একটি রিসোর্টে মামুনুলকে এক নারীসহ আটক করে স্থানীয়রা। যদিও মামানুলের দাবী, ওই নারী তার দ্বিতীয় স্ত্রী। তিনি এই রিসোর্টে গিয়েছেন অবকাশ যাপনের জন্য। 

কিন্তু স্ত্রীর নামসহ অন্যান্য তথ্য নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। কথিত স্ত্রীর নাম, বাড়ি, শ্বশুরের নাম সঠিকভাবে বলতে পারছেন না হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল।

স্থানীয়দের কাছে আটক হবার পর মামুনুল হক দাবীর করেন, ওই নারী তার দ্বিতীয় স্ত্রী। দুই বছর আগে তিনি শরিয়তসম্মতভাবে বিয়ে করেছেন। কথিত ওই স্ত্রীর নাম জিজ্ঞেস করলে মামুনুল জানান, আমিনা তাইয়্যেবা। শ্বশুরের নাম কী- এমন প্রশ্নে মামুনুল বলেন, জাহিদুল ইসলাম। তার বাড়ি খুলনায়।

এদিকে ওই নারীকে তার নাম পরিচয় জিজ্ঞেস করলে তিনি জানান, তার নাম জান্নাত আরা। তার বাবার নাম অলিয়র রহমান। বাড়ি ঠিকানা বলেন, ফরিদপুরের ভাঙ্গা থানায়। পরে আবার বলেন আলফাডাঙ্গা থানায়। ঢাকার মোহাম্মদপুরে থাকেন।

এর মধ্যে অন্য একটি নারী কণ্ঠের সঙ্গে মামুনুলের কণ্ঠের অডিও রেকর্ডটি ভাইরাল হয়, তা শুনলে এটা প্রতীয়মান হয় যে, সেটি তার প্রথম স্ত্রী।

প্রথম স্ত্রীর সঙ্গে ফোনে কথোপকথন

এদিকে এক নারীর সঙ্গে মামুনুলের একটি অডিও রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। কথোপকথনটি নিচে তুলে দেওয়া হলো—
কথোপকথনটি এমন:

আসসালামু আলাইকুম (মামুনুলের কণ্ঠস্বর)

ওয়ালাইকুম আস সালাম ওয়া রহমাতুল্লাহ। (নারী কণ্ঠ)

পুরা বিষয়টা আমি তোমাকে সামনে আইসা বলব।…এই মহিলা যে ছিল সাথে সে আমাদের শহিদুল ইসলাম ভাইয়ের ওয়াইফ। বুঝছ? তুমি একটা ওখানে অবস্থা এমন তৈরি হয়ে গেছে ওখানে ওই কথা বলা ছাড়া ওখানে ওরা ই করে ফেলছিল আমাকে, বুঝছ? (মামুনুলের কণ্ঠস্বর)

আচ্ছা, বাসায় আসেন তারপরে কথা যা বলার হবে। (নারী কণ্ঠস্বর)

বলুম তো, তুমি বিষয়টা অন্যান্য কথা অন্যদেরকে বলতে হইব। পরিস্থিতিডা এ রকম হয়া গেছে। এই জন্য তুমি আবার মাঝখান দিয়া অন্য কিছু মনে কইর না। (মামুনুলের কণ্ঠস্বর)

তোমাকে কেউ জিজ্ঞাস করলে তুমি বইল যে, আমি সব সব জানি। এই রকম কিছু একটা বইল। (মামুনুলের কণ্ঠস্বর)

ঠিক আছে। (নারী কণ্ঠস্বর)

আচ্ছা। (মামুনুলের কণ্ঠস্বর)

তিনি আমার একজন অত্যন্ত ঘনিষ্ঠ বন্ধুর সাবেক স্ত্রী

শনিবার রাতেই ফেসবুক লাইভে আসেন মামুনুল। সেখানে তিনি ওই নারীর সঙ্গে রিসোর্টে অবস্থানের ব্যাখ্যা দিয়ে তিনি বলেন—

আজকে যে ঘটনাটি সংঘটিত হয়েছে, সেটি হলো, আমি বেশ কয়েকদিন টানা রাতদিন পরিশ্রম ইত্যাদির কারণে হাঁপিয়ে উঠেছিলাম। একটু বিশ্রামের প্রয়োজন ছিল। বিশ্রামের জন্য আমি ঢাকার অদূরে সোনারগাঁও একটি দর্শনীয় এলাকা সোনারগাঁও জাদুঘর সেখানে গিয়েছিলাম। এবং সেখানে সঙ্গে আমার স্ত্রী ছিলেন। আমার স্ত্রীর পরিচয় নিয়ে কিছুটা ধোঁয়াশা এবং বিভ্রান্তি তৈরি হয়েছে। আমার সাথে যিনি ছিলেন তিনি আমার বিবাহিতা দ্বিতীয় স্ত্রী। যিনি আমার সাথে ছিলেন, তিনি আমার একজন অত্যন্ত ঘনিষ্ঠ বন্ধু, সহকর্মী, তার সাবেক স্ত্রী ছিলেন। তার সঙ্গে কলহের জের ধরে আড়াই বছর ধরে… তার দুটি সন্তান রয়েছে।

সেখানে উপস্থিত পুলিশের কর্মকর্তা একজন, সম্ভবত সার্কেল এসপি মোশাররফ সাহেব, তিনি আমার কাছ থেকে যাবতীয় বিষয়ে বিবরণ শুনে তথ্যপ্রমাণ যাচাই করে বিষয়টি নিশ্চিত হয়েছেন।

আরও পড়ুন