• ঢাকা
  • শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১, ৩ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২১, ০৬:৫০ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৪, ২০২১, ০৬:৫০ পিএম

মামুনুলের ঘটনা আমিই প্রথম সবাইকে জানিয়েছি : শামীম ওসমান

মামুনুলের ঘটনা আমিই প্রথম সবাইকে জানিয়েছি : শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেন, “মামুনুল হকের ঘটনায় সরকারের ঊর্ধ্বতন মহলে দ্রুত আমিই জানিয়েছি। এমনকি গণমাধ্যমেও আমি প্রথম জানিয়েছি।”

শনিবার রাতে বেসরকারি একটি টেলিভিশনের টক শোতে দেওয়া বক্তব্যে তিনি এ কথা বলেন।

শামীম ওসমান বলেন, “ঘটনা শুরু হয় বিকাল সাড়ে ৪টার সময়। ওই সময়ই আমি অবগত হয়েছি। আমি বুঝতে পারছিলাম, কিছু একটা ঘটতে যাচ্ছে। সেখানে যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, তাই আমি সবাইকে খবর দিয়েছি।”

সাক্ষাৎকারে তিনি আরো বলেন, “ধর্ম নিয়ে রাজনীতি আজ কোন জায়গায় গিয়ে ঠেকেছে, তা ভাবতেও নিজের কাছে লজ্জা লাগে। আমার দৃঢ় বিশ্বাস ছিল, এটা মামুনুল হকের স্ত্রী হবেন। অন্য কেউ হতে পারেন, সেটা আমার বিশ্বাস ছিল না।”

শামীম ওসমানে বলেন, “মামুনুল হকরা বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় গিয়ে ওয়াজ মাহফিল করছেন, ইসলামের নির্দেশনা দিচ্ছেন, ইসলামের লাইসেন্স দিচ্ছেন, বেহেস্তে যাওয়ার লাইসেন্স দিচ্ছেন, দোজখে যাওয়ার লাইসেন্স দিচ্ছেন। সব কিছুর লাইসেন্স এখন উনারাই দিচ্ছেন। ওই লাইসেন্স যারা দিচ্ছেন, তারাই আবার আল্লাহ’র নামে কসম খেয়ে বলছেন, ‘উনি আমার স্ত্রী’। যখন আল্লাহ নামে কসম খেয়ে কেউ বলেন, ‘উনি আমার স্ত্রী’, তখন তো সেটি মানতেই হয়।”

“প্রশাসনের উচিত ছিল ঘটনার সময় সেখান থেকে তাদের (মামুনুল হক ও ওই নারী) নিয়ে যাওয়া। তাদের জিজ্ঞাসাবাদ করে সঠিক তথ্যটা জানা। সেটা করতে প্রশাসন ব্যর্থ হয়েছে।” অভিযোগ করেন শামীম ওসমান।