• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৫, ২০২১, ১১:০৩ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৫, ২০২১, ১১:৪৬ এএম

গণপরিবহন না পেয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

গণপরিবহন না পেয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

গণপরিবহন বন্ধ থাকায় রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছেন কর্মজীবীরা। এতে কিছুক্ষণের জন্য ওই এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে।

সোমবার (৫ এপ্রিল) সকাল ৯টার দিকে রায়েরবাগ বাসস্ট্যান্ড এলাকায় এই অবরোধ করেন কর্মজীবীরা। পরে সকাল সাড়ে ৯টার দিকে পুলিশের অনুরোধে তারা অবরোধ তুলে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

অবরোধকারীরা বলেন, কারখানা থেকে শুরু করে দোকানপাট সবকিছুই খোলা রয়েছে। বিভিন্ন প্রতিষ্ঠানও খোলা রয়েছে। শুধু বন্ধ রয়েছে গণপরিবহন। তাহলে মানুষ কীভাবে কর্মস্থলে যাবে? যাদের ব্যক্তিগত গাড়ি আছে বা প্রতিষ্ঠানের নিজস্ব পরিবহন ব্যবস্থা আছে শুধু তারাই অফিস যেতে পারছে। বাকিদের হেটে যাওয়া ছাড়া উপায় নেই। এটা মেনে নেওয়া যায় না।

তারা আরও জানান, সরকারের উচিত যাদের নিজস্ব পরিবহন নেই তাদের অফিস বা কর্মস্থলে যাওয়ার ব্যবস্থা করা। নইলে গণপরিবহনের অভাবে কাজে যেতে না পারলে অনেকে চাকরি হারাবে।

করোনাভাইরাসের ক্রমবর্ধমান সংক্রমণ মোকাবেলায় রোববার (৪ এপ্রিল) জনসাধারণের চলাচল ও কার্যাবলীতে নিষেধাজ্ঞা আরোপ করে ১১ দফা কঠোর নির্দেশনা জারি করে সরকার। ৫ এপ্রিল (সোমবার) থেকে ১১ এপ্রিল (রোববার) পর্যন্ত এই নিষেধাজ্ঞা কার্যকর থাকবে। এই সময় বন্ধ থাকবে সব গণপরিবহন। তবে জরুরি পরিষেবাসহ বিভিন্ন প্রতিষ্ঠান খোলা রয়েছে।