• ঢাকা
  • শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১, ৩ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ৭, ২০২১, ০৮:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৭, ২০২১, ০৮:৪৪ পিএম

আন্দোলনের পর চালু উবার সেবা 

আন্দোলনের পর চালু উবার সেবা 

রাইড শেয়ারিংয়ের অন্তর্ভুক্ত উবার তাদের সেবা চালু করেছে। বুধবার (৭ এপ্রিল) সন্ধ্যায় তারা গণমাধ্যমে সেবা চালুর বিষয়ে বিবৃতি পাঠিয়েছে।এরআগে রাইড শেয়ারিং অ্যাপ খুলে দেওয়ার দাবিতে রাজধানীর বিভিন্ন স্থানে বিক্ষোভ করা হয়েছে। 

বিবৃতিতে বলা হয়েছে, সরকার এবং বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথোরিটির (বিআরটিএ) নির্দেশনা অনুযায়ী উবারের সেবা চালু করা হয়েছে। তবে বিবৃতিতে উবারের মোটরসাইকেল সার্ভিসটি চালুর বিষয়ে কোনো সিদ্ধান্ত জানানো হয়নি।

বুধবার থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত সব সিটি করপোরেশনের এলাকায় শর্ত সাপেক্ষে গণপরিবহন চলাচলের অনুমতি দেয় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ। সরকারের এই বিজ্ঞপ্তির আলোকেই উবার তাদের সেবা চালু করেছে। 

সিটি করপোরেশন এলাকার মধ্যে উবার সেবা নেওয়া যাবে।

রাইড শেয়ারিং অ্যাপ খুলে দেওয়ার দাবিতে সকাল থেকে দুপুরে পর্যন্ত রাজধানীর কারওয়ান বাজার, সোনারগাঁও মোড়, বাংলামোটর ও শাহবাগ এলাকাসহ বিভিন্ন জায়গায় বিক্ষোভ করে রাইড শেয়ারিংয়ের চালকরা।

চালকদের অভিযোগ, তারা রাইড শেয়ারিং করেই জীবিকা নির্বাহ করেন। তাই সরকারি নির্দেশনার পরও রাস্তায় নেমেছেন। এই জন্য ট্রাফিক সার্জেন্টরা অনেক চালককে অহেতুক মামলা দিয়েছে। তাই তারা রাইড শেয়ারিং বন্ধ না করার দাবিতে বিক্ষোভ করেছেন।

করোনা রোধে গত সোমবার গণপরিবহন চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়। একই সঙ্গে রাইড শেয়ারিং অ্যাপও বন্ধ করে দেওয়া হয়। পরে অ্যাপ খুলে দেওয়ার দাবিতে রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্ষোভ শুরু হয়।