• ঢাকা
  • শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১, ৩ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ৮, ২০২১, ০৮:৩১ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৮, ২০২১, ১০:৪৭ এএম

অনলাইনে হবে নববর্ষ উদযাপন

অনলাইনে হবে নববর্ষ উদযাপন

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় এ বছর নববর্ষ উদযাপনের অনুষ্ঠান ভার্চুয়াল প্ল্যাটফর্ম বা অনলাইনের মাধ্যমে আয়োজনের নির্দেশনা দিয়েছে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়।

বুধবার (৭ এপ্রিল) মন্ত্রণালয়ের উপসচিব আ স ম হাসান আল আমিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্ত অনুযায়ী বাংলা নববর্ষ ১৪২৮ উদযাপনসংক্রান্ত গৃহীত কর্মসূচির বিষয়ে সবাইকে অবহিত করা যাচ্ছে, বর্তমানে করোনা পরিস্থিতিতে মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক জারি করা নির্দেশনা অনুসরণপূর্বক জনসমাগম হয় এ রকম অনুষ্ঠান পরিহার করে সম্ভব হলে ভার্চুয়াল প্ল্যাটফর্ম বা অনলাইনের মাধ্যমে অনুষ্ঠান আয়োজনের জন্য অনুরোধ জানানো হলো। কোনো অবস্থাতেই কোথাও জনসমাগম করা যাবে না।

দেশে বুধবার সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে সংক্রমিত আরও ৬৩ জনের মৃত্যু হয়েছে। একই সময় নতুন করে আরও ৭ হাজার ৬২৬ জন রোগী শনাক্ত হয়েছেন। দেশে এখন পর্যন্ত ৬ লাখ ৫৯ হাজার ২৭৮ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ৯ হাজার ৪৪৭ জনের মৃত্যু হয়েছে। 

করোনাভাইরাস সংক্রমণের কারণে গেল বছরও নববর্ষ উদযাপনে ছিল না তেমন কোনো আয়োজন। হয়নি ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠানও। এমনকি মঙ্গল শোভাযাত্রাও অনুষ্ঠিত হয়নি। বর্ষবরণ করতে অনলাইন বা ভার্চুয়ালি অনুষ্ঠানের আয়োজন করেছিল বিভিন্ন সংগঠন।