• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৯, ২০২১, ০৯:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৯, ২০২১, ০৯:৫৪ পিএম

সর্বাত্মক লকডাউনের অর্থ জানতে চান ফখরুল

সর্বাত্মক লকডাউনের অর্থ জানতে চান ফখরুল

সর্বাত্মক লকডাউনের অর্থ কী জানতে চেয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (৯ এপ্রিল) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসে মির্জা ফখরুল এ প্রশ্ন করেন।

বিএনপির মহাসচিব বলেছেন, “সরকার লকডাউন ঘোষণা করেছে। কিন্তু সেটা বাস্তবায়ন হচ্ছে না। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, ১৪ তারিখ থেকে নাকি সর্বাত্মক লকডাউন। আমরা জানি না সর্বাত্মক লকডাউনের অর্থ কী? জনগণ জানে না এবং তার বিকল্প কী ব্যবস্থা করা হয়েছে সেই সম্পর্কেও জনগণ জানে না।”

‘সর্বদলীয় কমিটি’ গঠনের প্রস্তাব দিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, “আমরা আবারও প্রস্তাব রাখছি, এখনও সময়ে আছে সর্বদলীয় কমিটি গঠন করে জনগণকে সম্পৃক্ত করুন। তাহলেই শুধুমাত্র এই সমস্যার সমাধান করা সম্ভব হবে। একটা কথা আমরা জোর দিয়ে বলতে চাই, বিশাল চ্যালেঞ্জ তা জনগণের সম্পৃক্ততা ছাড়া মোকাবিলা করা সম্ভব নয়।”

মানুষের জীবন ও জীবিকা রক্ষা করার কথা উল্লেখ করে বিএনপির মহাসচিব,“শপিংমল, দোকান ও শিল্প কলকারখানার শ্রমিকদের ভাতা দিতে হবে। যতো দিন এই সমস্যা থাকবে বিশেষ করে লকডাউন থাকবে, তাদেরকে ভাতা দিতে হবে। যারা একেবারে দিন আনে দিন খায়, তাদেরকে ব্যাপক হারে ত্রাণসামগ্রী দিতে হবে।”

হাসপাতালের বেড ও আইসিইউ সংকট, করোনা পরীক্ষার অপ্রতুলতাসহ দুরাবস্থার জন্য সরকারের ‘ব্যর্থতা, উদাসীনতা, সমন্বয়হীনতা ও অব্যবস্থাপনা’ দায়ী করেছেন ফখরুল।