• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১০, ২০২১, ০২:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১০, ২০২১, ০৩:০৪ পিএম

‘‍‍সরকার বিশেষজ্ঞ কমিটির সুপারিশে সিদ্ধান্ত নিচ্ছে‍‍’

‘‍‍সরকার বিশেষজ্ঞ কমিটির সুপারিশে সিদ্ধান্ত নিচ্ছে‍‍’

করোনাভাইরাস সংক্রমণ রোধে সর্বদলীয় মতামত গ্রহণের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, “করোনা কোনো রাজনৈতিক সমস্যা নয়, দেশে করোনাবিষয়ক জাতীয় পরামর্শক কমিটি রয়েছে। অতএব সরকার বিশেষজ্ঞ ও পরামর্শক কমিটির মতামত এবং সুপারিশের ভিত্তিতেই সিদ্ধান্ত গ্রহণ করছে।”

ওবায়দুল কাদের আরও বলেন, এখানে সর্বদলীয় বিষয়ের চেয়ে জনস্বাস্থ্যবিষয়ক বিশেষজ্ঞদের মতামতই বেশি জরুরি। বিশ্বের কোনো দেশে সংক্রমণ রোধ কিংবা চিকিৎসায় সর্বদলীয় কমিটির নজির নেই।

শনিবার (১০ এপ্রিল) দুপুরে তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে এসব কথা বলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, টিকা ব্যবস্থাপনায় কোথাও কোথাও এ ধরনের কমিটি হলেও করোনার সার্বিক ব্যবস্থাপনায় এমন দৃষ্টান্ত নেই।

বিএনপি করোনার টিকা ও লকডাউন নিয়ে নানান অপপ্রচার ও উসকানি দিচ্ছে বলে অভিযোগ করে ওবায়দুল কাদের বলেন, “বিএনপি করোনাকালে জনকল্যাণে কী করেছে? কোন দায়িত্বশীল ভূমিকা পালন করেছে? তাদের উসকানিতে অনেকে  স্বাস্থ্যবিধির প্রতি উদাসীনতা প্রদর্শনের সুযোগ পাচ্ছে। সরকারের অন্ধ সমালোচনা না করে গঠনমূলক পরামর্শ দিন।”

মন্ত্রী বলেন, “বিএনপির অপরিণামদর্শী বক্তব্য ও উসকানিতে অনেকে স্বাস্থ্যবিধির প্রতি উদাসীনতা প্রদর্শনের সুযোগ পাচ্ছে। তারা সকালে ঘুম থেকে জেগেই বলেন সরকারের সমন্বয় নেই। তাদের ভূমিকা কী? এ অবস্থায় জনগণের পাশে না দাঁড়িয়ে বিএনপির উদ্দেশ্য মিথ্যাচার করে প্রকারান্তরে সংক্রমণ রোধে বাধাগ্রস্ত করা।”

সরকার করোনা মোকাবিলায় সফল পদক্ষেপ নিচ্ছে জানিয়ে কাদের বলেন, “মহামারি নিয়ন্ত্রণে বিশ্বের উন্নত দেশগুলোও যেখানে হিমশিম খাচ্ছে, সেখানে বাংলাদেশে শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে অবিরাম কাজ করে যাচ্ছে। কেন্দ্র থেকে তৃণমূলে গড়ে তোলা হয়েছে শক্তিশালী নেটওয়ার্ক।”