• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২১, ০২:১৫ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৪, ২০২১, ০২:১৫ পিএম

বিদেশগামী কর্মীদের জন্য বিশেষ ফ্লাইট

বিদেশগামী কর্মীদের জন্য বিশেষ ফ্লাইট

সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুরগামী যাত্রীদের জন্য বিশেষ ফ্লাইট চালু করবে সরকার। এ বিষয়ে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বিস্তারিত কর্মপরিকল্পনা নিশ্চিত করবে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।  

বুধবার (১৪ এপ্রিল) বিধিনিষেধকালীন বিদেশগামী কর্মীদের গন্তব্য দেশে যাওয়া বিষয়ে আন্তঃমন্ত্রণালয়ের ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত হয়। বৈঠকে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন সভাপতিত্ব করেন। 

সভায় জানানো হয়, এ বিষয়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ বিস্তারিত ওয়ার্ক প্লান আগামীকাল (বৃহস্পতিবার) নিশ্চিত করবে। বিদেশগামী যাত্রীদের করোনা নেগেটিভ সনদসহ স্বাস্থ্যবিধি মেনে এয়ারপোর্টে আনার দায়িত্ব রিক্রুটিং এজেন্সিগুলোর।

সভা থেকে আরও জানানো হয়, প্রবাসী কর্মীরা কেবলমাত্র জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট বাংলাদেশ মিশনের ছাড়পত্র নিয়ে এবং দেশে প্রযোজ্য কোয়ারেন্টাইন শর্ত মেনে কোভিড-১৯ নেগেটিভ সনদ নিয়ে দেশে আসতে পারবেন।

বুধবার থেকে সারা দেশে শুরু হয়েছে সর্বাত্মক লকডাউন। এই বিধিনিষেধ চলবে ২১ এপ্রিল পর্যন্ত। এ বিধি নিষেধের আওতায় অভ্যন্তরীণ ফ্লাইটের পাশাপাশি বন্ধ রয়েছে আন্তর্জাতিক ফ্লাইটও। এতে বিপাকে পড়েছেন প্রবাসী কর্মীরা।