• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২১, ১০:০৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৫, ২০২১, ১০:১৭ পিএম

‍‘সরকার করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ‍‍’

‍‘সরকার করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ‍‍’

সরকার করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ এবং দেশের মানুষের জীবন-জীবিকা নিয়ে খেলছে বলে মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি।

তিনি বলেন, "সরকার করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ। তারা দেশের মানুষের জীবন-জীবিকা নিয়ে ছিনিমিনি খেলছে। করোনা সঙ্কট মোকাবেলায় রাজনীতির উর্ধ্বে উঠে জাতীয় ঐক্য প্রয়োজন।"

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) দলের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ভাষা সৈনিক আলহাজ্ব গোলাম সারওয়ার খানের প্রথম  মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ আয়োজিত ভার্চুয়াল স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

জেবেল রহমান গানি বলেন, "প্রবীণ রাজনীতিক গোলাম সারওয়ার খান আজীবন মজলুম জননেতা মওলানা ভাসানীর অনুসারী ছিলেন। মুক্তিযদ্ধের চেতনা লালন করে শোষনমুক্ত সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠায় সংগ্রাম করে গেছেন। তার অবদান জাতি ও দল কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে।একজন সুদক্ষ ও প্রাজ্ঞ রাজনীতিবিদ হিসেবে দেশের রাজনীতিতেও তিনি ভূমিকা রেখেছেন।"

দেশের চিকিৎসা ব্যবস্থা নিয়ে তিনি বলেন, "করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে গেলেও দেশের চিকিৎসা ব্যবস্থার তেমন কোনো উন্নয়ন হয়নি। দ্বিতীয় ঢেউ সামাল দিতে হিমশিম খাচ্ছে সরকার। আক্রান্ত রোগীরা হাসপাতালে সিট পাচ্ছে না। পয়সা খরচ করেও আইসিইউ পাচ্ছে না মারাত্মকভাবে আক্রান্ত রোগীরা। আর হতদরিদ্র মানুষের জন্য করোনা চিকিৎসা অসম্ভব হয়ে পড়েছে।"

সভাপতির বক্তব্যে ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, "ভাষা সৈনিক গোলাম সারওয়ার খান এক দেশপ্রেমিক রাজনীতিবিদ। কিছু পাবার লোভে নয়, গণমানুষের মুক্তি লক্ষে আজীবন রাজনীতি করেছেন। তার মৃত্যুতে দেশপ্রেমিক ও ত্যাগী রাজনীতিতে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা সহসাই পূরণ হবার নয়।"

তিনি বলেন, "এই মুহুর্তে সব দলকে রাজনীতির উর্দ্ধে থেকে ঐক্যবদ্ধভাবে এই মহাবিপর্যয় থেকে কীভাবে আমরা জাতিকে রক্ষা করতে পারি তার জন্য আমাদের একযোগে কাজ করতে হবে।"

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া'র সভাপতিত্বে আলোচনায় অংশ নেন দলের প্রেসিডিয়াম সদস্য সাদ্দাম হোসেন, মনির এনায়েত মল্লিক, ব্যারিষ্টার মশিউর রহমান গানি, ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব মো. নরুল আমান চৌধুরী, আতিকুর রহমান, এহসানুল হক জসীম, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, কুমিল্লা বিভাগীয় সমন্বয়কারী মো. মহসিন ভুইয়া, মহানগর সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. নজরুল ইসলাম, যুগ্ম সম্পাদক মো. শামিম ভুইয়া।