• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২১, ১০:০২ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৬, ২০২১, ১১:১৬ এএম

ফিরোজাতেই হবে খালেদার চিকিৎসা

ফিরোজাতেই হবে খালেদার চিকিৎসা

করোনায় আক্রান্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা গুলশানের বাসভবন ‘ফিরোজাতে’ রেখে হবে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক ও দলের ভাইস চেয়ারম্যান ডা. জাহিদ হোসেন।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাত ১০টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার সিটি স্ক্যান করা হয়। সিটি স্ক্যানের তত্ত্বাবধানে ছিলেন ডা. জাহিদ হোসেন। পরীক্ষা শেষে এ কথা বলেন তিনি।

খালেদার ব্যক্তিগত চিকিৎসক ডা. জাহিদ হোসেন বলেন, “বেগম জিয়ার সিটি স্ক্যান রিপোর্ট ভালো। তাকে বাসায় চিকিৎসা দেওয়া হবে।”

দলের ভাইস চেয়ারম্যান আরও বলেন, “খালেদা জিয়া পরীক্ষার প্রতিবেদন অনেক ভালো। তার সিটি স্ক্যানের পূর্ণাঙ্গ প্রতিবেদন শুক্রবার হাতে পাওয়া যাবে বলে আশা প্রকাশ করছি।

জাহিদ হোসেন আরও বলেন, খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে লন্ডনে অবস্থানরত তার বড় ছেলে তারেক রহমান ও তার স্ত্রী চিকিৎসক জোবাইদা রহমানের সঙ্গে আলোচনা করা হবে। এ ছাড়া বিদেশি চিকিৎসকদের সঙ্গেও আলোচনা করা হবে।”

খালেদা জিয়ার শারীরিক টেস্ট প্রসঙ্গে ডা. সিদ্দিকী বলেন, “তিনি (খালেদা জিয়া) স্ট্যাবল আছেন। কোভিডের প্রথম সপ্তাহের সঙ্গে দ্বিতীয় সপ্তাহের পার্থক্য আছে। দ্বিতীয় সপ্তাহটা আরও সতর্ক থাকতে হবে। অক্সিজেনের অবস্থাও মোটামুটি ভালো আছে।”

শনিবার (১০ এপ্রিল) আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্রের (আইসিডিডিআর’বি) নমুনা পরীক্ষার রিপোর্টে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার করোনা পজিটিভ আসে।

রোববার (১১ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাঈদুল ইসলাম প্রধান। তিনি জানান, স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে তিনি কথা বলেছেন। সেখান থেকে নিশ্চিত করা হয়েছে খালেদা জিয়া করোনা পজিটিভ।