• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২১, ০৩:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৬, ২০২১, ০৫:৩৭ পিএম

নকল কিটসহ অবৈধ মেডিকেল পণ্য জব্দ, আটক ৯

নকল কিটসহ অবৈধ মেডিকেল পণ্য জব্দ, আটক ৯

রাজধানীতে চার ট্রাক অনুমোদনহীন মেডিকেল পণ্যসহ ৯ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। ওই সব পণ্যের মধ্যে  করোনার নকল টেস্টিং কিট এবং এইচআইভি, রক্তসহ সব পরীক্ষার রি-এজেন্ট আছে। 

শুক্রবার (১৬ এপ্রিল) সকালে র‍্যাব সদর দপ্তরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বিষয়টি নিশ্চিত করেছেন। 

আটক ব্যক্তিরা হলেন মো. শামীম মোল্লা (৪০), মো. শহীদুল আলম (৪২), আবদুল্লাহ আল বাকী ছাব্বির (২৪), মো. জিয়াউর রহমান (৩৫), মো. সুমন (৩৫), জাহিদুল আমিন পুলক (২৭), মো. সোহেল রানা (২৮), এমডি মো. মাহমুদুল হাসান (৪০), এস এম মোজফা কামাল (৪৮)।

র‌্যাব-২-এর মিডিয়া অফিসার আবদুল্লাহ আল মামুন বলেন, "বনানী ও মোহাম্মদপুরের তিনটি প্রতিষ্ঠান বায়োল্যাব ইন্টারন্যাশনাল, হাইটেক হেলথ কেয়ার ও এক্সন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস লিমিটেডে অভিযান পরিচালনা করে র‌্যাব-২। চারটি ট্রাকে অনুমোদনহীন মেডিকেল পণ্য পাওয়া যায়। এ সময় প্রায় ১২ টনের মতো পণ্য জব্দ করা হয়েছে। যার মধ্যে রয়েছে করোনার নকল টেস্টিং কিট এবং এইচআইভি ও রক্তসহ সব পরীক্ষার রি-এজেন্ট। এসব সরবরাহকারী মূল হোতাসহ ৯ জনকে আটক করেছে র‌্যাব।

র‌্যাব জানায়, নকল টেস্ট কিটগুলো সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান সরবরাহ করত চক্রটি। তারা ৮-১০ বছর যাবৎ তারা এ কাজে সঙ্গে জড়িত।