• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২১, ০২:২৩ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৮, ২০২১, ০২:৫২ পিএম

ভাঙচুর মামলায় গ্রেপ্তার মামুনুল : ডিসি হারুন

ভাঙচুর মামলায় গ্রেপ্তার মামুনুল : ডিসি হারুন

ভাঙচুর ও নাশকতার মামলায় হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন তেজগাঁও জোনের উপ-কমিশনার (ডিসি) হারুন অর রশিদ। মামলাটি ২০২০ সালে রাজধানীর মোহাম্মদপুর থানায় করা হয়। মামুনুল এই মামলার এজাহারনামীয় আসামি।

রোববার (১৮ এপ্রিল) দুপুর পৌনে ২টার দিকে এক সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান ডিসি হারুন অর রশিদ।

এর আগে বেলা পৌনে ১টার দিকে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে গ্রেপ্তারের পর মামুনুল হককে তেজগাঁও জোনের উপকমিশনারের কার্যালয়ে নেওয়া হয়। সেখানেই সাংবাদিকদের ব্রিফ করেন ডিসি হারুন অর রশিদ।

ব্রিফিংয়ে ডিসি হারুন অর রশিদ জানান, ২০২০ সালের মোহাম্মদপুর থানায় করা একটি ভাঙচুর ও নাশকতার মামলা তদন্ত করছিল পুলিশ। তদন্তে মামুনুল হকের জড়িত থাকার বিষয়টি নিশ্চিত হওয়ায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

ডিসি আরো জানান, গ্রেপ্তারের পর মামুনুল হক ভাঙচুর ও নাশকতায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন। আগামীকাল সোমবার (১৯ এপ্রিল) তাকে আদালতে তোলা হবে। আজ রোববার তাকে মোহাম্মদপুর থানায় পুলিশ হেফাজতে রাখা হবে।

আদালতে মামুনুল হকের রিমান্ড আবেদন করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে ডিসি জানান, এই বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে।

হেফাজতের এই নেতাকে আর কোনো মামলায় গ্রেপ্তার দেখানো হবে কিনা এমন প্রশ্নের জবাবে হারুন অর রশিদ জানান, মামুনুল হকের বিরুদ্ধে পল্টন থানাসহ দেশের বিভিন্ন জায়গায় ভাঙচুর, নাশকতা ও ধর্মীয় উস্কানির অভিযোগ ও মামলা রয়েছে। সেসব মামলায়ও তাকে গ্রেপ্তার দেখানো হতে পারে।

ব্রিফিংয়ের পর মামুনুল হককে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন