• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২১, ১২:২৭ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২১, ২০২১, ০১:০৫ পিএম

‘ইসলামে চুক্তিভিত্তিক বিয়ের সুযোগ নেই, জেনা করেছেন মামুনুল হক’

‘ইসলামে চুক্তিভিত্তিক বিয়ের সুযোগ নেই, জেনা করেছেন মামুনুল হক’

ইসলামে চুক্তিভিত্তিক বিয়ের সুযোগ নেই, জেনা করেছেন মামুনুল হক। বুধবার (২১ এপ্রিল) এক প্রেস ব্রিফিংয়ে এ দাবি করেছে হাক্কানী আলেম সমাজ। 

প্রেস ব্রিফিংয়ে তারা আরও বলেছেন, ভাঙচুর ও লুটপাট করে ইসলামকে কলঙ্কিত করেছে হেফাজত।

এ সময় তারা কওমি মাদ্রাসায় ছাত্রদের যৌন নির্যাতন বন্ধে ব্যবস্থা নেওয়ারও দাবী জানান।

সম্প্রতি এক নারীসঙ্গীসহ নারায়ণগঞ্জের একটি রিসোর্টে গিয়ে স্থানীয় লোকজনের হাতে আটক হওয়ার পর আলোচনার কেন্দ্রবিন্দুতে আসেন মামুনুল হক। একই সঙ্গে একাধিক নারীর সঙ্গে ‘অনৈতিক সম্পর্ক’ থাকার বিষয়টিও সামনে চলে আসে হেফাজতের শীর্ষ এ নেতার।

এর মধ্যে রোববার (১৮ এপ্রিল) দুপুর পৌনে ১টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে গ্রেপ্তার করা হয় মামুনুল হককে।

পুলিশের জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার হেফাজত নেতা মামুনুল হক তার একাধিক নারীসঙ্গীর বিষয়ে বলেছেন, প্রথম স্ত্রী বাদে বাকি দুই নারীকে তিনি ‘কন্ট্রাক্ট ম্যারেজ’ করেছিলেন। স্ত্রীর পূর্ণ অধিকার দিতে পারবেন না—এমন মৌখিক শর্তেই তাদের বিয়ে করেছিলেন বলে পুলিশ কর্মকর্তাদের কাছে দাবি করেন মামুনুল।

সোমবার পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) হারুন-অর-রশিদ বলেন, “আমরা তাকে (মামুনুল) মামলা, জিডিসহ সহিংসতার বিষয়ে জিজ্ঞাসাবাদ করেছি। তাকে তিন তিনটি বিয়ে করা নিয়েও জিজ্ঞাসাবাদ করা হয়েছে। বিয়ে দাবি করলেও প্রথমটি বাদে বাকি দুই বিয়ের প্রমাণপত্র দেখাতে পারেননি তিনি।”