• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২১, ০৩:২৯ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২২, ২০২১, ০৩:২৯ পিএম

হেফাজত নেতা শরাফত-কাসেমী রিমান্ডে

হেফাজত নেতা শরাফত-কাসেমী রিমান্ডে

হেফাজতের তাণ্ডবের ঘটনায় করা মামলায় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও খেলাফত মজলিসের সাধারণ সম্পাদক মুফতি শরাফত হোসাইন ও হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব ও ঢাকা মহানগরের সহ সভাপতি এবং বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর খুরশিদ আলম কাসেমীকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে তাদের হাজির করে পুলিশ। এ সময় মামলায় সুষ্ঠু তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়। শুনানি শেষে মহানগর হাকিম বাকী বিল্লাহ পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

বুধবার (২১ এপ্রিল) বিকেল ৫টার দিকে রাজধানীর গুলশান এলাকা থেকে মুফতি শরাফত হোসাইনকে গ্রেপ্তার করা হয় এবং একই দিন বিকেল ৫টার দিকে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে খুরশিদ আলম কাসেমীকে গ্রেপ্তার করা হয়।

২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। সেদিন রাজধানীর মতিঝিল, পল্টন ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে হেফাজতের কর্মীরা। এ ঘটনায় পল্টন থানায় মামলা করা হয়।