• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২১, ০৪:২৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২২, ২০২১, ০৫:১২ পিএম

বিমানবন্দরে গুলি, ম্যাগাজিনসহ দম্পতি আটক

বিমানবন্দরে গুলি, ম্যাগাজিনসহ দম্পতি আটক

 

ঢাকা থেকে যশোরগামী এক দম্পতিকে বিমানবন্দরে আগ্নেয়াস্ত্রের গুলি ও ম্যাগাজিনসসহ আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন। বর্তমানে তাদের রাজধানীর বিমানবন্দর থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকাল ৯টায় হযরত শাহজালাল বিমানবন্দরের অভ্যন্তর থেকে তাদের আটক করা হয়। তবে ওই দম্পতির দাবি, এই গুলি ও ম্যাগাজিন বৈধ। তারা সেগুলো বহনের ঘোষণা দিতে ভুলে গেছেন।

আটক দম্পতি হলেন ব্যবসায়ী মোশাহিদ রহমান ও তার স্ত্রী ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতালে সহকারী অধ্যাপক তানজিনা মাহিনুর।

দম্পতির আটকের বিষয়টি নিশ্চিত করেন বিমানবন্দর থানার উপপরিদর্শক (এসআই) সৃজন চন্দ্র রায়। তিনি জানান, সকাল ৯টায় ইউএস-বাংলার একটি ফ্লাইটে করে যশোর যাচ্ছিলেন ওই দম্পতি। কিন্তু ফ্লাইটে ওঠার আগে বিমানবন্দরে স্ক্যানিং মেশিনে তাদের কাছে পাঁচটি গুলি ও একটি ম্যাগাজিন থাকতে দেখা যায়। এ সময় বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন তাদের আটক করে বিমানবন্দর থানায় হস্তান্তর করে।

বর্তমানে ওই দম্পতি বিমানবন্দর থানায় রয়েছেন জানিয়ে তিনি আরও বলেন, “মোশাহিদ ও তানজিনার কাছে থাকা গুলি ও ম্যাগাজিনের কাগজপত্র আমরা পেয়েছি। তবে সেগুলো বৈধ কি না, তা যাচাই-বাচাই করা হচ্ছে। তা ছাড়া তারা এগুলো বহন করছিলেন, সে বিষয়েও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। যাচাই-বাছাই শেষে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।”

বিমানবন্দর সূত্রে জানা যায়, ফ্লাইটে বৈধ অস্ত্র, গুলি ও ম্যাগাজিন বহনের আগে সে বিষয়ে বিমানবন্দর কর্তৃপক্ষকে জানাতে হয়। কিন্তু মোশাহিদ ও তানজিনা সেটি না করেই বিমানে উঠতে যাচ্ছিলেন। স্ক্যানিংয়ে সেগুলো ধরা পড়ে।