• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২১, ০২:২৭ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৪, ২০২১, ০২:২৭ পিএম

ব্যাংক বিমা আনতে চায় এফবিসিসিআই

ব্যাংক বিমা আনতে চায় এফবিসিসিআই

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই) নতুন ব্যাংক, বিমা প্রতিষ্ঠান ও মাইক্রো ফিন্যান্স প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করতে চায়।

রোববার (২৫ এপ্রিল) অনুষ্ঠিতব্য সংগঠনটির বোর্ড মিটিংয়ে এ বিষয় একটি তোলা হবে। গঠনতন্ত্র অনুযায়ী সরাসরি ব্যবসা প্রতিষ্ঠান গঠনের সুযোগ না থাকলেও বোর্ড সভায় প্রস্তাব অনুমোদন হলে গঠনতন্ত্র ঠিক করাসহ পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

এফবিসিসিআই সূত্রে জানা গেছে, আগামী রোববার (২৫ এপ্রিল) সংগঠনটির ২০১৯-২১ মেয়াদের বোর্ডের পঞ্চম নিয়মিত সভা ডাকা হয়েছে। ওইদিন বিকেল তিনটায় ভার্চুয়ালি এ সভা অনুষ্ঠিত হবে।

বোর্ড সভায় ১৫টি এজেন্ডা রাখা হয়েছে। এজেন্ডার মধ্যে রয়েছে, গত বছরের ৮ আগস্ট অনুষ্ঠিত চতুর্থ নিয়মিত বোর্ডসভা ও চলতি বছরের ৪ ফেব্রুয়ারি দ্বিতীয় জরুরি সভার অনুমোদন এবং বিভিন্ন সিদ্ধান্ত বাস্তবায়নের চিত্র তুলে ধরা। এছাড়া সভায় রাজধানীর হাটখোলায় এফবিসিসিআই ভবনের জন্য রাজউকের অনুমতি ও এফবিসিসিআই আইকন ৬০ এর অগ্রগতির বিষয়ে জানানো হবে।

এছাড়াও রয়েছে, এফবিসিসিআই বিশ্ববিদ্যালয়ের নামের ছাড়পত্রের আপডেট, নতুন লোগো চালু, ডি-৮ শীর্ষ সম্মেলন এবং এফবিসিসিআইয়ের যৌথ উদ্যোগে এনবিআরের ৪১তম পরামর্শমূলক কমিটি সভা ও মুজিববর্ষ উদযাপন এবং কোভিড -১৯ অনুদান বিষয়ে বোর্ড সভায় আলোচনা হবে। পাশাপাশি ব্যাংক, বিমা ও মাইক্রো ফিন্যান্স প্রতিষ্ঠান গঠনের প্রস্তাব তোলা হবে।

এফবিসিসিআইয়ের ২০২১-২৩ মেয়াদের নির্বাচন তফসিল অনুযায়ী, আগামী ৫ মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে ৮০ পরিচালক পদে ৮৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তাদের মধ্যে একজন বাদে সবাই প্রার্থীদের চূড়ান্ত তালিকায় রয়েছেন।