• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২১, ০৩:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৮, ২০২১, ০৪:০০ পিএম

কার্গো বিমানে দেশ ছেড়েছেন আনভীরের স্ত্রী

কার্গো বিমানে দেশ ছেড়েছেন আনভীরের স্ত্রী

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের স্ত্রী দেশত্যাগ করেছেন। সোমবার ( ২৬ এপ্রিল) দুপুরে হযরত শাহজালাল বিমানবন্দর দিয়ে একটি কার্গো বিমানে দেশ ছাড়েন বলে জানা যায়।

বিমানবন্দরের নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর (এভিএসইসি) এক শীর্ষ কর্মকর্তা বলেন, “সোমবার বিকেল ৪টা ৩০ মিনিটে একটি কার্গো ফ্লাইটে করে সায়েম সোবহান আনভীরের স্ত্রী ঢাকা ত্যাগ করেন। যাত্রীদের যাতায়াতের তালিকা থেকে এ তথ্য পাওয়া যায়।”

তবে ফ্লাইটটি কোন জায়গায় গেছে, তা জানাতে পারেননি বিমানের ওই কর্মকর্তা।

নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর ওই কর্মকর্তা বলেন, “বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর একই দিন দেশ ছাড়ার চেষ্টা করেছিলেন কিন্তু পারেননি।”

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

মঙ্গলবার (২৭ এপ্রিল) মুখ্য মহানগর হাকিমের আদালতে পুলিশের আবেদনের ভিত্তিতে এ নিষেধাজ্ঞা জারি করা হয় বলে জানা যায়। সোমবার (২৬ এপ্রিল) রাজধানীর গুলশানে তরুণীর লাশ উদ্ধারের ঘটনায় আনভীরের বিরুদ্ধে মামলা করেন ভুক্তভোগীর বড় বোন।

ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (প্রসিকিউশন) জাফর হোসেন বলেন, “সায়েম সোবহানের দেশত্যাগে পুলিশের করা আবেদন মঞ্জুর করেছেন আদালত।”

কারও দেশত্যাগে নিষেধাজ্ঞা আরোপের জন্য আদালতের অনুমতির প্রয়োজন বলে উল্লেখ করেন পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার সুদীপ কুমার চক্রবর্তী।

সুদীপ কুমার চক্রবর্তী আরও বলেন, যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে অনুমতি চাওয়া হয়েছে। পাশাপাশি অভিবাসন কর্তৃপক্ষকেও সায়েম সোবহান যাতে দেশ ছাড়তে না পারেন, সে বিষয়ে ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন