• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৯, ২০২১, ০১:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : মে ৯, ২০২১, ০২:২৫ পিএম

‘বিএনপি চেয়ারপারসনের অবস্থা উন্নতির দিকে’

‘বিএনপি চেয়ারপারসনের অবস্থা উন্নতির দিকে’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (৯ মে) দুপুরে ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, “দেশনেত্রী খালেদা জিয়াকে এখনো সিসিইউতে রেখেই চিকিৎসা দিতে হচ্ছে।”

বিএনপি চেয়ারপারসনকে চিকিৎসাদানকারী মেডিকেল বোর্ডের চিকিৎসা খুব আন্তরিক বলে উল্লেখ করেছেন মির্জা ফখরুল।

খালেদা জিয়া করোনামুক্ত হয়েছেন উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, “শনিবার (৮ মে) বিকেল বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে দেশনেত্রী খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া করা হয়েছে। আমরা দোয়া করি তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন।”


বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর আবেদনের বিষয়ে আইনমন্ত্রীর মতামতসংবলিত নথি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। রোববার (৯ মে) আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. রেজাউল করিম এ তথ্য জানান।

রেজাউল করিম বলেন, “খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ পাঠানোর আবেদনের বিষয়ে আইনমন্ত্রী আনিসুল হকের অভিমতসংবলিত নথি কিছুক্ষণ আগে আইন ও বিচার বিভাগের সচিবের দপ্তর থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।”

এ বিষয়ে আইনমন্ত্রী বলেছেন, “খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার আবেদনের বিষয়ে আইন মন্ত্রণালয়ের মতামত রোববার সকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়ে বলবে।”

তবে আইনমন্ত্রীর মতামতের বিষয়ে কিছু জানা যায়নি। এখন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে খালেদার বিদেশে চিকিৎসা যাত্রা। 

গত ২৭ এপ্রিল থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি আছেন খালেদা জিয়া। ৩ মে তার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে সিসিইউতে রাখা হয়েছে। তাকে উন্নত চিকিৎসা দেওয়ার জন্য পরিবারের সদস্যরা সরকারের কাছে আবেদন করেছে। সরকারি অনুমতি পেলে তাকে যুক্তরাজ্যে পাঠানো হবে বলে দলীয় সূত্র জানিয়েছে।