• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ১৪, ২০২১, ০১:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৪, ২০২১, ০২:০৪ পিএম

আট বিভাগে মাঝারি ধরনের বৃষ্টির সম্ভাবনা

আট বিভাগে মাঝারি ধরনের বৃষ্টির সম্ভাবনা

আট বিভাগের কোথাও কোথাও দমকা বা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আবহাওয়াবিদ আব্দুল হামিদ জানান, এসব বিভাগের কিছু স্থানে মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে। রয়েছে বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির পূর্বাভাস।

আব্দুল হামিদ আরও বলেন, ঢাকাসহ পার্শ্ববর্তী এলাকায় আবহাওয়ার অবস্থা বেশ ভালো। কোথাও কোথাও আকাশ মেঘলা থাকলেও বৃষ্টিপাতের প্রবণতা কম রয়েছে।

এদিকে আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু জায়গায় এবং খুলনা, রাজশাহী ও ঢাকা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে।

আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তেঁতুলিয়ায় ১৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এর মধ্যে ঢাকায়, গোপালগঞ্জ ও মাদারীপুর, মোংলা ও খেপুপাড়ায় ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, টাঙ্গাইলে ৩৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, ফরিদপুরে ৩৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

গত ২৪ ঘণ্টায় উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়েছে মাইজদী কোর্টে ৫৮ মিলিমিটার, সন্দ্বীপে ৩৬ মিলিমিটার, রংপুরে ১৮ মিলিমিটার, সৈয়দপুরে ১৬ মিলিমিটার, নিকলিতে ১৫ মিলিমিটার, ময়মনসিংহ, রাজারহাট ও দিনাজপুরে ১২ মিলিমিটার। দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

পরবর্তী তিন দিনে সারা দেশে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে।

আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৩৪ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৫টা ১৬ মিনিটে। বাসস