• ঢাকা
  • বুধবার, ২৩ জুন, ২০২১, ৯ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ১৪, ২০২১, ০৪:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৪, ২০২১, ০৪:৩৯ পিএম

‘ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে দুঃসময়ের মধ্য দিয়ে’

‘ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে দুঃসময়ের মধ্য দিয়ে’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, “ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে কষ্ট ও দুঃসময়ের মধ্য দিয়ে। একদিকে করোনার ভয়াবহ সংক্রমণ, অন্যদিকে ফ্যাসিবাদী সরকারের অত্যাচার, নির্যাতন ও নিপীড়ন।”

শুক্রবার (১৪ মে) সকালে ঈদের নামাজ শেষে জিয়াউর রহমানের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, “দুই দানবের হাত থেকে দেশ যেন রক্ষা পায়, জনগণ যেন রক্ষা পান, সেই দোয়া আমরা আল্লাহর কাছে করেছি। সারা দেশে যে ফ্যাসিবাদ ও কর্তৃত্ব প্রতিষ্ঠিত হয়েছে, আল্লাহ যেন তা থেকে মুক্ত হওয়ার তৌফিক দেন। জনগণকে সঙ্গে নিয়ে ফ্যাসিবাদকে পরাজিত করতে পারি, সেই দোয়া করেছি।”

এ সময় লকডাউন নিয়ে সরকারের সমালোচনা করে বিএনপির মহাসচিব বলেন, “সরকারের ভুল নীতির কারণে আজকে মানুষ বিভ্রান্ত হয়ে গেছে। বাড়ি যাওয়ার পথে পাঁচজন নিহত হয়েছেন সরকারের ভুল সিদ্ধান্তের কারণে। সঠিকভাবে পরিকল্পনাগুলো করলে এমন হতো না।”

খালেদা জিয়া দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, “তিনি (খালেদা) আপনাদের মাধ্যমে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। তিনি শুধু নিজের জন্য নয়, সারা দেশের মানুষের জন্য দোয়া চেয়েছেন। দেশনেত্রী যেন সুস্থ হয়ে আবার আমাদের মাঝে ফিরে আসতে পারেন, সে জন্য আমরাও আল্লাহর কাছে দোয়া চেয়েছি।”