• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০১৯, ০৯:২২ পিএম

কমলাপুরে সিগন্যাল রুমে আগুন, ট্রেন চলাচল ব্যহত

কমলাপুরে সিগন্যাল রুমে আগুন, ট্রেন চলাচল ব্যহত

 

কমলাপুর ট্রেনস্টেশনের সিগন্যাল রুমে অগ্নিকাণ্ডেরর ঘটনা ঘটেছে। এ ঘটনার পর সন্ধ্যা সাতটা থেকে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। বুধবার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় কমলাপুর ট্রেনস্টেশনের দ্বিতীয় তলায় সিগন্যাল রুমে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস রুমে ডিউটি অফিসার জাগরণকে জানান, কমলাপুর রেল স্টেশনের সিগন্যাল রুমে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে আগুন লাগার খবর পাওয়া যায়। কিন্তু আমাদের টিম যাবার আগেই আগুন নিভে যায় বলে জানা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে ডিজি অফিসের এক কর্মকর্তা জানান, সিগন্যাল রুমে শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। এতে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ম্যানুয়ালি ট্রেন চলছে। সিগন্যাল রুম চালু করার জন্য দ্রুত কাজ চলছে।

রেলওয়ের কন্ট্রোল রুমের এসআই তারেক বলেন, শুনেছি কমলাপুর সিগনাল কন্ট্রোল রুমে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। তবে বর্তমান পরিস্থিতি স্বাভাবিক আছে।

প্রত্যক্ষদর্শী ইকবাল হোসেন হাবিবুর রহমান জাগরণকে বলেন, আগুন লাগার পর সন্ধা সাতটা থেকে ট্রেন চলাচল বন্ধ আছে। ঢাকা থেকে এখন পর্যন্ত কোনো ট্রেন ছেড়ে যায় নি।
স্টেশন মাস্টার সাখাওয়াত জাগরণকে যানান, আগুন লেগেছিলো। মন্ত্রী মহোদয় এসেছেন। এর বাইরে কিছু বলতে অস্বীকৃতি জানান তিনি।

জানা গেছে, সিগন্যাল রুমে আগুন লাগায় পুরো অপারেশন সিস্টেম বন্ধ হয়েছে গেছে। দূর্ঘটনা এড়াতে ঢাকার বাইরে থেকে যে সব ট্রেন ঢাকায় আসবে সেগুলো এখনো এসে পৌছে নাই, তাই ঢাকা থেকে ট্রেন ছাড়া বন্ধ রয়েছে।

আরআর/এসজেড